West Bengal: বুধবার থেকে রাজ্যে কলেজ বিশ্ববিদ্যালয়ে টিকাকরণ

আগামী বুধবার থেকে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের টিকাকরণ শুরু করবে কলকাতা পুরসভা। অক্টোবরের ৮ তারিখের মধ্যে যে ছাত্র-ছাত্রীদের টিকাকরণ হয়নি তাদের টিকাকরণের প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
West Bengal: বুধবার থেকে রাজ্যে কলেজ বিশ্ববিদ্যালয়ে টিকাকরণ
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

দীর্ঘদিন বন্ধ স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়। কার্যত শিক্ষা প্রতিষ্ঠান খোলার উদ্যোগ নিলো রাজ্য। যেমনটা মুখ্যমন্ত্রী এর আগেই নবান্ন থেকে জানিয়েছিলেন, পুজোর পরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার উদ্যোগ করবে রাজ্য। সেইমত আগামী বুধবার থেকে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের টিকাকরণ শুরু করবে কলকাতা পুরসভা। অক্টোবর মাসের ৮ তারিখের মধ্যে যে সমস্ত ছাত্র-ছাত্রীদের এখনো টিকাকরণ হয়নি সেই সমস্ত ছাত্র-ছাত্রীদের টিকাকরণের প্রক্রিয়া সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শহরের ৫৪ টি শিক্ষা প্রতিষ্ঠান, যার মধ্যে শহরের বিশ্ববিদ্যালয়গুললিও রয়েছে তারাই টিকাকরণ এই তালিকায় আসতে চলেছেন। যারা এখনো টিকা পাননি তারা তাদের সংশ্লিষ্ট কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের কোনও টিকাকেন্দ্রের ঠিকানায় টিকা নিতে পারবেন। সমস্ত টিকা কেন্দ্র থেকেই কোভিশিল্ড ভ্যাকসিন দেওয়া হবে বলে কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে।

উচ্চ শিক্ষা দপ্তরের এক অধিকারিক জানিয়েছেন, পুজোর ছুটির পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে রাজ্য শিক্ষা দপ্তর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে ঘোষণা করেছেন কোভিড পরিস্থিতি স্বাভাবিক থাকলে পুজোর ছুটির পরেই খুলে যাবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়।

বিগত কয়েকদিন আগে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে যে সমস্ত ছাত্র-ছাত্রীরা এখনও টিকা পাননি সে সম্পর্কে তথ্য দিতে বলা হয়েছিল রাজ্য শিক্ষা দপ্তরকে। সেই মোতাবেক সমস্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি ইতিমধ্যেই মধ্যেই সেই তথ্য জমা দিয়েছেন। এরপর সেই তথ্য পাঠানো হয় রাজ্য স্বাস্থ্য দপ্তরে। রাজ্য স্বাস্থ্য দপ্তর পুরসভার সঙ্গে কথাবার্তা বলেই টিকাকরণের বিষয়টি ঠিকঠাক করেছে বলে সূত্রের খবর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.