Uttar Pradesh: ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে, ফিরোজাবাদে ৮৮ টি শিশু সহ মৃত ১১৪

সবথেকে খারাপ অবস্থা ফিরোজাবাদ জেলার। ফিরোজাবাদে যে প্রবল ভাবে ডেঙ্গি ছড়িয়েছে তা মেনে নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও।
Uttar Pradesh: ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে, ফিরোজাবাদে ৮৮ টি শিশু সহ মৃত ১১৪
ছবি - NDTV

যোগী রাজ্যে হু হু করে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। সরকারি হাসপাতালে সঠিক চিকিৎসা ব্যবস্থাই নেই। পরিস্থিতি ক্রমশই নাগালের বাইরে চলে যাচ্ছে। সরকারি হাসপাতালগুলিতে শয্যার হাহাকার শুরু হয়েছে। বিনা চিকিৎসায় মৃত্যুর সংখ্যা বাড়ছে। এমনই অভিযোগ বিরোধীদের। পরিস্থিতি সামাল দিতে কার্যত নাজেহাল অবস্থা বিজেপি সরকারের।

করোনা পরিস্থিতে বিপর্যস্ত গোটা দেশ। এই পরিস্থিতিতে ডেঙ্গুর থাবায় ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে উত্তরপ্রদেশে। চিন্তায় যোগী প্রশাসন। সবথেকে খারাপ অবস্থা ফিরোজাবাদ জেলার। ফিরোজাবাদে যে প্রবল ভাবে ডেঙ্গি ছড়িয়েছে তা মেনে নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও। সর্বশেষ পাওয়া সরকারি হিসেব অনুয়ায়ী, শুধু ফিরোজ়াবাদেই ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৮৮টি শিশু-সহ ১১৪ জনের।

সরকারি হাসপাতালে বেডের অভাবের সুযোগে নিজেদের লাভের অঙ্ক বাড়িয়ে নিতে চাইছে বেসরকারি হাসপাতালগুলি। মোটা অঙ্কের টাকা দাবি করছে বলে অভিযোগ উঠেছে। টাকার অভাবে চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেক আক্রান্তকেই। অবশ্য এই নিয়ে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া না গেলেও ফিরোজাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, ডেঙ্গু রুখতে তাঁরা চেষ্টার ত্রুটি রাখছেন না। ৯৫টি স্বাস্থ্য শিবির করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in