পুণেতে রাত্রিকালীন কার্ফুর সময় বদল, আগামী ৭ দিন বন্ধ থাকছে ধর্মীয় স্থান, রেস্টুরেন্ট, বার, মল

পুণেতে রাত্রিকালীন কার্ফুর সময় বদল, আগামী ৭ দিন বন্ধ থাকছে ধর্মীয় স্থান, রেস্টুরেন্ট, বার, মল
ছবি প্রতীকী সংগৃহীত

রাত্রিকালীন কার্ফুর সময়সীমা বদলে যাচ্ছে পুণেতে। আগামীকাল ৩ এপ্রিল শনিবার থেকে পুণেতে সময়সীমা বদলাচ্ছে রাত্রিকালীন কার্ফুর। শুক্রবার পুণের কোভিড পরিস্থিতি পর্যালোচনার এক বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে শনিবার থেকে আগামী সাত দিন সন্ধ্যে ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাত্রিকালীন কার্ফু জারি হবে। এর আগে রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত এই কার্ফু জারি ছিলো।

এদিনের বৈঠকের পর মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার জানিয়েছেন, এছাড়াও বন্ধ থাকবে সমস্ত রেস্টুরেন্ট, বার, মল এবং ধর্মীয় প্রতিষ্ঠান। শুধুমাত্র খাবার পার্সেল ও ডেলিভারি করা যাবে রাত ১০টা পর্যন্ত। আগামী শুক্রবার ফের পরিস্থিতি পর্যালোচনা করে এই বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রশাসনিক সূত্রে আরও জানানো হয়েছে, এই সময় কোনো সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠান করা যাবে না। শবযাত্রায় সর্বাধিক ২০ জন অংশ নিতে পারবেন এবং বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ অংশ নিতে পারবেন না।

অন্যদিকে আজই রাত সাড়ে ৮টায় রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রবাসীর উদ্দেশ্যে এক ভাষণ দেবেন। এর আগে বিকেল সাড়ে চারটেয় রাজ্যের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে এক বৈঠকে তাঁর মিলিত হবার কথা।

উল্লেখ্য মহারাষ্ট্র স্বাস্থ্য দপ্তরের দেওয়া গতকালের পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমিত হয়েছেন ৪৩,১৮৩ জন। সুস্থ হয়েছেন ৩২,৬৪১ জন। ২৪৯ জনের মৃত্যু হয়েছে।

গতকালের পরিসংখ্যান অনুসারে মহারাষ্ট্রে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩,৬৬,৫৩৩। করোনা সংক্রমণে মহারাষ্ট্রে মোট মৃত্যু হয়েছে ৫৪,৮৯৮ জনের। এই রাজ্যে এখনও পর্যন্ত মোট সংক্রমণের সংখ্যা ২৮,৫৬,১৬৩ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in