করোনার ঊর্ধ্বমুখী গতি রোধে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ঘুম কেড়েছে গোটা দেশের। দক্ষিণের রাজ্যগুলিতেও ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা।
করোনার ঊর্ধ্বমুখী গতি রোধে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী
ফাইল ছবি নীতি আয়োগ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ঠিক এক বছর আগে এই সময় থেকেই ভারতে করোনা সংক্রমণ ছড়াতে শুরু করে। এক বছরে করোনা মহামারীর জেরে দেশের মানুষ অনেক কিছুই প্রত্যক্ষ করেছেন। গত বছরের শেষে এবং এই বছরের শুরুতে সংক্রমণের হার কিছুটা নিয়ন্ত্রিত ছিল। কিন্তু বর্তমানে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ঘুম কেড়েছে গোটা দেশের। শুধু তাই নয়, দক্ষিণের রাজ্যগুলিতেও ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল বুধবার এই বৈঠক হবে।

ফাইল ছবি
করোনার রাজনীতি, রাজনীতি কোরোনা

জানা গিয়েছে, বৈঠকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের উপায় নিয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে কী করণীয়, তাও আলোচনা হতে পারে। দেশজুড়ে করোনা টিকাকরণ শুরু হওয়ার পর এই প্রথম মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মোদি। প্রতিদিনই ঊর্ধ্বমুখী হচ্ছে কোভিড আক্রান্তের গ্রাফ। তা নিয়ে আলোচনা হবে। টিকাকরণের প্রক্রিয়া নিয়ে সরকারের পরবর্তী রণকৌশল কী হবে, সেটা নিয়েও কথা হবে বৈঠকে। সামাজিক দূরত্ব ও মাস্ক পরার বিধি মেনে চলার জন্য রাজ্যগুলিকে পুনরায় সতর্ক করবেন প্রধানমন্ত্রী। মহারাষ্ট্রে লকডাউন এখন একপ্রকার সময়ের অপেক্ষা। এই বৈঠকে কোনও সমাধানসূত্র বেরোয় কি না, সেদিকে তাকিয়ে দেশ।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে সর্বোচ্চ ২৬ হাজারের গণ্ডি পেরিয়েছিল করোনা সংক্রমণ। চলতি বছর গত রবিবার দৈনিক দেশের আক্রান্তের সংখ্যা ২৬ হাজার পেরোল। তবে রবিবার সাধারণত টেস্টের সংখ্যা কম থাকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in