করোনা যুদ্ধে সপ্তম বার প্লাজমা দান, অনন্য দৃষ্টান্ত ডাঃ ফুয়াদ হালিমের

গত বছর জুলাই মাসের শেষে করোনা আক্রান্ত হয়েছিলেন ডাঃ ফুয়াদ হালিম। বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পর সুস্থ হয়ে ওঠেন তিনি। এরপরই করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের প্লাজমা দান করা শুরু করেন তিনি।
করোনা যুদ্ধে সপ্তম বার প্লাজমা দান, অনন্য দৃষ্টান্ত ডাঃ ফুয়াদ হালিমের
ডাঃ ফুয়াদ হালিমছবি সংগৃহীত

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন চিকিৎসক ফুয়াদ হালিম। করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর এই নিয়ে সাতবার নিজের রক্তের প্লাজমা দান করলেন তিনি।‌ পশ্চিমবঙ্গে এই প্রথম কেউ সাতবার নিজের রক্তের প্লাজমা দান করলেন।

গত বছর জুলাই মাসের শেষে করোনা আক্রান্ত হয়েছিলেন ডাঃ ফুয়াদ হালিম। বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সুস্থ হয়ে ওঠেন তিনি। এরপরই করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের প্লাজমা দান করা শুরু করেন তিনি। শুক্রবার কলকাতা মেডিক্যাল কলেজের ব্লাড ট্রান্সফিউশন বিভাগে প্লাজমা দান করেন তিনি। এর আগের ছয়বারও এখানে প্লাজমা দান করেছেন তিনি।

করোনা যুদ্ধে এই নজির সৃষ্টি ছাড়াও আরও দৃষ্টান্ত স্থাপন করেছেন রাজ‍্য বিধানসভার প্রাক্তন স্পিকার প্রয়াত হাসিম আব্দুল হালিমের পুত্র ফুয়াদ হালিম‌। করোনাকালে দীর্ঘদিন ধরে মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস করে চলেছেন তিনি। ধনী-গরিব সকলকেই দীর্ঘ কয়েকমাস এই পরিষেবা দিয়েছে তাঁর প্রতিষ্ঠান। নিজে করোনা আক্রান্ত হলেও জনগণের পরিষেবায় কোনো ত্রুটি রাখেননি 'গরীবের চিকিৎসক'। প্রসঙ্গত, চলতি বিধানসভা নির্বাচনে বালিগঞ্জ কেন্দ্র থেকে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআই(এম) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডাঃ ফুয়াদ হালিম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in