Monkeypox: দিল্লিতে মাঙ্কিপক্সের পঞ্চম সংক্রমণ, এখনও চিকিৎসাধীন ৪ জন

দিল্লিতে শনিবার পঞ্চম মাঙ্কিপক্স আক্রান্তের খবর পাওয়া গেল। ২২ বছর বয়সী একজন মহিলার সংক্রমিত হবার খবর পাওয়া গেছে। বর্তমানে তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।
মাঙ্কিপক্স আক্রান্ত রোগীর দেহ
মাঙ্কিপক্স আক্রান্ত রোগীর দেহপ্রতীকী ছবি সংগৃহীত

দিল্লিতে শনিবার পঞ্চম মাঙ্কিপক্স আক্রান্তের খবর পাওয়া গেল। জানা গেছে ২২ বছর বয়সী একজন মহিলার সংক্রমিত হবার খবর পাওয়া গেছে। বর্তমানে তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

আইএএনএস-এর সাথে কথা বলার সময়, লোকনায়ক জয় প্রকাশ হাসপাতালের এমডি সুরেশ কুমার জানিয়েছেন, মাঙ্কিপক্সের লক্ষণ দেখানোর জন্য ভর্তি হওয়ার পরে শুক্রবার ওই মহিলার ভাইরাসের জন্য পরীক্ষা করা হয়। তিনি জানিয়েছেন, ওই মহিলার শরীরে মাঙ্কিপক্সের প্রমাণ পাওয়ার পর তাঁকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

দেশের রাজধানী শহরে পাঁচটি সংক্রমণের ঘটনার মধ্যে একজন রোগী ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং অন্য চারজন হাসপাতালে চিকিত্সাধীন।

ইতিবাচক সংক্রমণের কারণে, দিল্লি সরকার তিনটি বেসরকারী হাসপাতালকে মাঙ্কিপক্সের চিকিৎসার জন্য প্রতিটিতে কমপক্ষে ১০টি আলাদা কেবিন তৈরি করার নির্দেশ দিয়েছে।

গত ২৪ জুলাই দিল্লিতে প্রথম মাঙ্কিপক্স সংক্রমণ ধরা পড়ে। যখন দেশের প্রথম সংক্রমণের কথা জানা যায় গত ১৪ জুলাই কেরালার কোল্লাম জেলায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in