মহারাষ্ট্রে একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৫ হাজার

একদিনে মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮১৭ জন। গত ছয় মাসে এই প্রথম এতজন একসঙ্গে একদিনে আক্রান্ত হলেন।
মহারাষ্ট্রে একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৫ হাজার
উদ্ধব ঠাকরে ফাইল ছবি

১৩ মার্চ, মুম্বাই- গোটা দেশে ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সবচেয়ে বেশি ভয়াবহ অবস্থা দাঁড়িয়েছে মহারাষ্ট্রে। উদ্ধব ঠাকরের রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৫ হাজারের বেশি, যা দেখে কপালে চিন্তার ভাঁজ পড়েছে শুধু রাজ্য প্রশাসনের নয়, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকেরও। একদিনে মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮১৭ জন। গত ছয় মাসে এই প্রথম এতজন একসঙ্গে একদিনে আক্রান্ত হলেন।

ইতিমধ্যেই নাগপুরে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রী নীতিন রাউত জেলা প্রশাসনের উচ্চ আধিকারিকদের সঙ্গে বৈঠক করে জানান- নিত্যপ্রয়োজনীয় পরিষেবাগুলির ক্ষেত্রে ছাড় রয়েছে। তবে জনগণ যেন অযথা বাইরে বের না হন। নাগপুর পুলিশ কমিশনারেট এলাকায় লকডাউন কার্যকর হবে বলে তিনি জানান। লকডাউন চলাকালীন বেসরকারি অফিস বন্ধ থাকবে। সরকারি অফিসগুলি ২৫ শতাংশ লোকবল নিয়ে কাজ করবে। মন্ত্রী বলেন, 'প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। শুধুমাত্র লকডাউনে মদ অনলাইনে বিক্রি করা হবে।'

উদ্ধব ঠাকরে
২০৫০ সালের মধ্যে বিশ্ব জনসংখ্যার প্রতি ৪ জনের‌ ১ জন শ্রবণশক্তির সমস্যায় ভুগবে - সমীক্ষা WHO র

এছাড়াও অন্যান্য জেলায় নানা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সংক্রমণ রুখতে। গত অক্টোবরে শেষ একদিনে ১৫ হাজার জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। পুনেতে নাইট কার্ফু জারি হয়েছে। আউরঙ্গবাদে সপ্তাহান্তে লকডাউন চলছে। মুম্বই, নাগপুর, পিম্পরি ছিঁচবাদ, নাসিক, আউরঙ্গবাদ, থানে, নভি মুম্বই, কল্যাণ- ডোম্বভ্লি, আকলা, জাবতমল, ওয়াসিম, বুলধানাতে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতমাসে লকডাউন ছিল অমরাবতীতে। ১১-১৫ মার্চ জলগাঁও জেলায় জনতা কার্ফু জারি করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in