Kolkata: মেয়র পারিষদ তারক সিং-র বাড়িতেই ডেঙ্গু মোকাবিলায় অনীহা! নোটিশ কলকাতা পুরসভার

মেয়র পারিষদের বাড়ির একাধিক ফুলের টবে ও ভাঙা পাত্রে জল জমেছে। সাথে প্রচুর আবর্জনাও রয়েছে। সূত্রের খবর, তাঁর টালিগঞ্জের বাড়ি থেকে ডেঙ্গুর লার্ভাও পাওয়া গেছে।
তারক সিং-র বিরুদ্ধে নোটিশ কলকাতা পুরসভার
তারক সিং-র বিরুদ্ধে নোটিশ কলকাতা পুরসভারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ডেঙ্গু নিয়ে এবার মেয়র পারিষদকেই নোটিশ কলকাতা পুরসভার। বাড়িতে অবর্জনা ও জল জমে থাকায় মেয়র পারিষদ তারক সিংকে এই নোটিশ ধরিয়েছে পুরসভা।

বর্তমানে ডেঙ্গু নিয়ে বেশ চিন্তায় রয়েছে রাজ্য প্রশাসন। ক্রমশই বেড়ে চলেছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই কলকাতার মেয়র পারিষদ তারক সিংকে নোটিশ দিল খোদ পুরসভাই। তারকের বাড়িতে ডেঙ্গু মোকাবিলা করার নিয়ম মানা হচ্ছে না। প্রচুর পরিমাণে আবর্জনা রয়েছে তাঁর বাড়িতে। এই অভিযোগেই তাঁর ৩৪ বি টালিগঞ্জ সার্কুলার রোডের বাড়িতে নোটিশ পাঠায় পুরসভা।

রাজ্যের পুরসভাগুলি থেকে ডেঙ্গু মোকাবিলার জন্য প্রতিটি ওয়ার্ডে প্রতিনিধি পাঠানো হয়। কলকাতা পুরসভাতেও তার কোনো ব্যতিক্রম হয়নি। তারক সিংহের বাড়ি পরিদর্শনে যাঁরা গিয়েছিলেন তাঁরাই বলেন, মেয়র পারিষদের বাড়ির একাধিক ফুলের টবে ও ভাঙা পাত্রে জল জমেছে। সাথে প্রচুর আবর্জনাও রয়েছে। সূত্রের খবর, তাঁর টালিগঞ্জের বাড়ি থেকে ডেঙ্গুর লার্ভাও পাওয়া গেছে।

তবে তারক সিং-এর দাবি তিনি ওই বাড়িতে থাকেন না। তাঁর গাড়ির চালক ওখানে থাকেন। তিনি এও বলেন, আমি মেয়র পারিষদ জেনেও যাঁরা নোটিশ পাঠিয়েছেন তাঁদেরকে ধন্যবাদ জানাই। তাঁরা দক্ষতার সাথে নিজেদের দায়িত্ব পালন করেছেন। মেয়র পারিষদের থেকে বড় কথা আমি একজন সাধারণ নাগরিক। নিজের দায়িত্ব পালন করব। আর আমার টালিগঞ্জের বাড়ির বিষয়েও নজর রাখব।

উল্লেখ্য, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ৪৫০ জনের বেশি। বুধবার নতুন করে রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫০০ জনেরও বেশি। প্রশাসনের তরফ থেকে ডেঙ্গু মোকাবিলা করার জন্য বিভিন্ন উপায়ে সচেতনতার প্রচার করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in