COVID-19: দৈনিক সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড! একদিনে দেশে আক্রান্ত ৪.১২ লাখ, মৃত ৩,৯৮০

দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছে এখানে আর কিছু দিনের মধ্যেই মহারাষ্ট্রকে ছাড়িয়ে যাবে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ৩৪৬ জনের।
COVID-19: দৈনিক সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড! একদিনে দেশে আক্রান্ত ৪.১২ লাখ, মৃত ৩,৯৮০
ফাইল ছবি

সময় যত গড়াচ্ছে ছবিটা ক্রমশ মারাত্মক হয়ে উঠছে। ক্রমশ চওড়া হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউয়ের থাবা। দৈনিক সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড তৈরি হলো শেষ ২৪ ঘন্টায়। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৪.১২ লাখেরও বেশি মানুষ। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্রে।

বৃহস্পতিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৮২ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ১০ লক্ষ ৭৭ হাজার ৪১০। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৯৮০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৭৮০। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৩০ হাজার ১৬৮ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ৭৯ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৯৮। একদিনে সুস্থ হয়েছেন ৩.২৯ লক্ষ রোগী।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও লাগামহীন। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৬৪০ জন এবং মৃত্যু হয়েছে ৯২০ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ৮০ হাজার ৫৪২, এর মধ্যে সক্রিয় কেস ৬.৪৩ লক্ষ। গোটা দেশের মধ্যে সবথেকে বেশি সক্রিয় কেস এখানে হলেও শেষ কয়েকদিন সক্রিয় কেসের সংখ্যা কমেছে এখানে। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৭২ হাজার ৬৬২ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছে এখানে আর কিছু দিনের মধ্যেই মহারাষ্ট্রকে ছাড়িয়ে যাবে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ৩৪৬ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪.৮৭ লক্ষ।

এরপরই রয়েছে কেরল। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৭৬ লক্ষ।

উত্তরপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ৩১,১১১ জন ও মৃত্যু হয়েছে ৩৫৩ জনের।

তামিলনাড়ুতেও দৈনিক সংক্রমণ বাড়ছে হু-হু করে। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৩,৩১০ ও মৃত্যু হয়েছে ১৬৭ জনের।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, রাজস্থান, ছত্তিশগড় - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২২,২০৪, ২০,৯৬০, ১৮,১০২, ১৬,৮১৫, ১৫,১৫৭।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, গুজরাট, হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ৩১১, ২৫৩, ১৩৩, ১৮১, ১৮০ ও ১৫৫ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in