COVID-19: টানা ছ'দিন টেস্ট কমলো রাজ্যে, কমছে দৈনিক সংক্রমণও, একদিনে মৃত ১৪৮

২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত হয়েছেন ২,৯৭৫ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ১,৪৮৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে।
COVID-19: টানা ছ'দিন টেস্ট কমলো রাজ্যে, কমছে দৈনিক সংক্রমণও, একদিনে মৃত ১৪৮
প্রতীকী ছবি

টানা ছ'দিন করোনা টেস্টের সংখ‍্যা কমলো রাজ‍্যে। গত সপ্তাহে শুক্রবার যেখানে রাজ‍্যে ৭৭,৬২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছিল, শেষ ২৪ ঘন্টায় সেই সংখ্যা নেমে দাঁড়িয়েছে ৫৭ হাজারে। ফলস্বরূপ দৈনিক সংক্রমণ কমে ১৩ হাজারে দাঁড়িয়েছে। যদিও দৈনিক মৃত্যুসংখ‍্যায় লাগাম আনা যাচ্ছে না কোনোভাবে। সরকারি হিসেবে এখনও তা দেড়শোর ঘরেই রয়েছে। এই নিয়ে মোট মৃত্যু ১৫ হাজার ছুঁতে চললো।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৩ হাজার ৪৬ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৬ হাজার ২২৫ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৩ লক্ষ ৩১ হাজার ২৪৯।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২,৯৭৫ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ১,৪৮৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,০৯৪। হাওড়াতেও (১,০৪৯) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হুগলি (৫৯৬), নদীয়া (৬৯১), পশ্চিম বর্ধমান (৬৮৪), দার্জিলিং (৭১০), জলপাইগুড়ি (৬৮২)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১৫৪, যা বুধবারের থেকে ৬ হাজার ২২৩ কম। এখনও পর্যন্ত মোট ১১ লক্ষ ৯৯ হাজার ১২০ জন সংক্রমিত ব‍্যক্তিক হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ১২১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ৭১ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৪৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৩। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৯৭৫। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৩২১(+৩২) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৭৫৮(+৪২) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগণা ও হাওড়াতে যথাক্রমে ১২ এবং ৯ জনের মৃত্যু হয়েছে।

গতকালের তুলনায় নমুনা পরীক্ষার সংখ‍্যা কমেছে পশ্চিমবঙ্গে। এখনও পর্যন্ত মোট ১,২১,৭৯,১১৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৭,১৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৩,৯৭৬টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৯৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in