COVID-19: টেস্টের সংখ্যা বাড়তেই বাড়লো দৈনিক সংক্রমণ, রাজ্যে মোট মৃত্যু ১৪ হাজার ছাড়ালো

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৮৪৭ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৯১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১২ লক্ষ ২৯ হাজার ৮০৫।
COVID-19: টেস্টের সংখ্যা বাড়তেই বাড়লো দৈনিক সংক্রমণ, রাজ্যে মোট মৃত্যু ১৪ হাজার ছাড়ালো
প্রতীকী ছবি

টেস্টের সংখ‍্যা বাড়াতেই একধাক্কায় অনেকটা সংক্রমণ বাড়লো রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় প্রায় ২০ হাজার জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। একদিনে মৃত্যুও হয়েছে প্রায় ১৬০ জনের। এই নিয়ে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৮৪৭ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৯১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১২ লক্ষ ২৯ হাজার ৮০৫।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,২৪০ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৫৬০ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হুগলি, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,৩৯৩। দক্ষিণ ২৪ পরগণা (১,২৯৬), হাওড়া (১,২৪৬) এবং নদীয়াতেও (১,০৯১) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৯৭২), পশ্চিম মেদিনীপুর (৭৭৮), পশ্চিম বর্ধমান (৭৩০), পূর্ব বর্ধমান (৬২২), দার্জিলিং (৭৪০), বাঁকুড়া (৭০৫)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ১৮১, যা বৃহস্পতিবারের থেকে ৬৭১ বেশি। এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ৮৩ হাজার ৫৭০ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ১০ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৮ হাজার ৯১০ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৬২। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৫৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,১০৪(+৩৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৪৯৭(+৪৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগণায় ২৪ ঘন্টায় যথাক্রমে ১২ ও ৮ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৭,৮৬,৩৯৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৭৭,৬২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৭০,৬৩৮। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৪৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in