COVID-19: রাজ্যে আরো কমলো দৈনিক সংক্রমণ, মোট আক্রান্ত প্রায় ১৪.৮২ লাখ, মোট মৃত ১৭,৩৪৮

COVID-19: রাজ্যে আরো কমলো দৈনিক সংক্রমণ, মোট আক্রান্ত প্রায় ১৪.৮২ লাখ, মোট মৃত ১৭,৩৪৮
প্রতীকী ছবি

১৪.৮১ লাখ ছাড়িয়ে গেল রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা। যদিও দৈনিক সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। কলকাতায় সংক্রমণ দুশো'র নীচে নেমে এসেছে। রাজ‍্যে দৈনিক মৃত্যুর সংখ‍্যাও কমছে লাগাতার। তবে সামান্য হলেও অ‍্যাক্টভ কেসের সংখ্যা বাড়ছেই।

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ২ হাজার ১৮৪ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ২ হাজার ৪৮৬ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৮১ হাজার ৭০৭।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৩২ জন। দ্বিতীয় স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, ২৪ ঘন্টায় সেখানে ২২৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন রাজ‍্যে নতুন আক্রান্তের সংখ্যা - কলকাতা (১৮৫), দক্ষিণ ২৪ পরগণা (১৫৫), হাওড়া (১৩২), হুগলি (১৬৪), দার্জিলিং (১৮১)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৩ হাজার ১৬, যা শনিবারের থেকে ৩ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ৪১ হাজার ৩৪৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১২৮ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ১০৯ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৫৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ হাজার ৩৪৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৮৩৯(+৭) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,৩৮৪(+৯) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় নদীয়া ও দক্ষিণ ২৪ পরগণায় ৭ জন করে মারা গেছেন।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৩৬,৮৪,৮৬২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫২,৯৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৩,১১৭টি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in