COVID-19: দৈনিক সংক্রমণ কমলেও অ্যাক্টিভ কেস বাড়ছে রাজ্যে, ২৪ ঘন্টায় মৃত ৭৮, মোট মৃত প্রায় ১৭,০০০

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১৮,৯২১, যা রবিবারের থেকে ১,২৭০ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪,২৮,৮৮১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।
COVID-19: দৈনিক সংক্রমণ কমলেও অ্যাক্টিভ কেস বাড়ছে রাজ্যে, ২৪ ঘন্টায় মৃত ৭৮, মোট মৃত প্রায় ১৭,০০০
ফাইল ছবি

আজও সক্রিয় করোনা রোগীর সংখ্যা বাড়লো রাজ‍্যে।‌ তবে দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যু দুইই কমেছে। মোট মৃতের সংখ্যা বেড়ে প্রায় ১৭ হাজার। রাজ‍্যে মোট আক্রান্ত ১৪.৭৪ লাখের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪.২৮ লাখ।

সোমবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩ হাজার ৫১৯ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ৩ হাজার ৯৮৪ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৬৪ হাজার ৭৭৬।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮৪ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩৭৩ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন রাজ‍্যে নতুন আক্রান্তের সংখ্যা - পূর্ব মেদিনীপুর (২২২), দক্ষিণ ২৪ পরগণা (২৫২), হাওড়া (২৫৫), হুগলি (২৩৬), নদীয়া (২০৯), দার্জিলিং (২১৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১৮ হাজার ৯২১, যা রবিবারের থেকে ১,২৭০ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ২৮ হাজার ৮৮১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১৭১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৪৯৭ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৭৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৪। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৯৭৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৭৬৭(+১১) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,২৯৩(+১৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় হাওড়া ও জলপাইগুড়িতে যথাক্রমে ৬ ও ৮ জন করে মারা গেছেন।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৩৩,৫০,০৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৪,২২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬০,১১৩টি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in