COVID-19: বাড়লো দৈনিক সংক্রমণ, মৃত্যু ফের হাজারের ঘরে, ২৪ ঘন্টায় দেশে কমেছে টিকাকরণও

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৪,৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১৪২ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.০৪ লক্ষ, যা গতকালের তুলনায় ৩ হাজার বেশি।
COVID-19: বাড়লো দৈনিক সংক্রমণ, মৃত্যু ফের হাজারের ঘরে, ২৪ ঘন্টায় দেশে কমেছে টিকাকরণও
ফাইল ছবি

পরপর দুদিন দৈনিক সংক্রমণ কমার পর আজ অনেকটাই বাড়লো তা। গত ২৪ ঘন্টায় প্রায় ৪৪ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন দেশে। করোনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যাও যেখানে পাঁচশোতে নেমে এসেছিল তা আজ আবার বেড়ে হাজারের কাছাকাছি হয়ে গেছে। পাশাপাশি শেষ ২৪ ঘন্টায় টিকাকরণের সংখ্যা কমেছে প্রায় ১০ লক্ষ।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৭৩৩ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৩৪ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৬ লক্ষ ৬৩ হাজার ৬৬৫।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৯৩০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৫৫৩। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪ হাজার ২১১ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৫৯ হাজার ৯২০, যা গতকালের চেয়ে মাত্র ৪ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন প্রায় ৪৭ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৭ লক্ষ ৯৯ হাজার ৫৩৪।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১৪২ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.০৪ লক্ষ, যা গতকালের তুলনায় ৩ হাজার বেশি।

তামিলনাড়ুতে একদিনে ৩ হাজার ৪৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ৩৪ হাজার।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১০৪ জন এবং মৃত্যু হয়েছে ৯২ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪০ হাজার।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪১৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৯৫ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.১৭ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৩ হাজার ৫৩১ জনের।

এছাড়াও অরুনাচল প্রদেশ, ত্রিপুরা, ওড়িশা, ছত্তিশগড় এবং মণিপুরে দৈনিক সংক্রমণ উদ্বেগজনক।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৬ কোটি ১৩ লক্ষ ২৩ হাজার ৫৪৮ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৩৬ লক্ষ ৫ হাজার ৯৯৮ জনের, গতকাল হয়েছিল ৪৫.৮২ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in