COVID-19: দেশে আজও ৪ হাজারের গন্ডি ছাড়াল মৃত্যু সংখ্যা, বাড়লো দৈনিক আক্রান্তও
ফাইল ছবি

COVID-19: দেশে আজও ৪ হাজারের গন্ডি ছাড়াল মৃত্যু সংখ্যা, বাড়লো দৈনিক আক্রান্তও

আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৩ হাজার ৬৬৫। দেশে মোট সক্রিয় কেস ৩৭ লক্ষ ১০ হাজার ৫২৫।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। দেশে সংক্রমণ ও মৃত্যুর সংখ‍্যা কমার কোনো লক্ষণই নেই। গতকালের তুলনায় আজ আরও বাড়ল দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে আরো চার হাজার জনের। মোট আক্রান্তের হিসেবে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

বৃহস্পতিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ৩.৪৮ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৩ হাজার ৬৬৫। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪ হাজার ১২০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজার ২০৫। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৫৮ হাজার ৩১৭ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩৭ লক্ষ ১০ হাজার ৫২৫। একদিনে সুস্থ হয়েছেন ৩.৫২ লক্ষ রোগী। মোট সুস্থ ১ কোটি ৯৭ লক্ষ ৩৪ হাজার ৮২৩।

দৈনিক সংক্রমণের হিসেবে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ সেভাবে না বাড়লেও মৃত্যুর সংখ্যা লাগামহীন। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৮১ জন এবং মৃত্যু হয়েছে ৮১৬ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫২ লক্ষ ২৬ হাজার ৭১০, এর মধ্যে সক্রিয় কেস ৫.৪৮ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৭ জনের।

এরপরই রয়েছে কেরল। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫২৯ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। এযাবৎকালে একদিনে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে গতকাল। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৪.৩৩ লক্ষ। রাজ‍্যে আগামী ১৬ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

এরপর সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৫১৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৫.৯২ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

তামিলনাড়ুতেও দৈনিক সংক্রমণ বাড়ছে হু-হু করে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৩০,৩৫৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২৯৪ জনের। আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে তামিলনাড়ুতে।

অন্ধ্রপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ২১,৪৫২ জন ও মৃত্যু হয়েছে ৮৯ জনের।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও , পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, রাজস্থান, দিল্লি, হরিয়ানা - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২০,৩৭৭, ১৮,০২৩, ১৬,৩৮৪, ১৩,২৮৭, ১২,৪৯০।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান ও পশ্চিমবঙ্গে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ৩০০, ১৫৩, ১৬৫, ১৯৩, ১৬৪ ও ১৩৫ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in