COVID-19: উদ্বেগ বাড়িয়ে ২২% বাড়লো দৈনিক সংক্রমণ, ২৪ ঘন্টায় টিকাকরণ কমলো ১৬ হাজার

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের। সেখানে মোট সক্রিয় কেস ৯৯ হাজার, যা গতকালের তুলনায় ৩ হাজার বেশি।
COVID-19: উদ্বেগ বাড়িয়ে ২২% বাড়লো দৈনিক সংক্রমণ, ২৪ ঘন্টায় টিকাকরণ কমলো ১৬ হাজার
ফাইল ছবি

দৈনিক সংক্রমণের সংখ্যা বাড়লো দেশে, যা গতকালের তুলনায় ২২ শতাংশ বেশি। পাশাপাশি উদ্বেগ বাড়িয়ে কমেছে টিকাকরণের সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় ১৬ হাজার কমেছে টিকাকরণ। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা কমায় কিছুটা আশার আলো দেখতে পাচ্ছেন দেশবাসী।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৯৫১ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৩৭ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩ লক্ষ ৬২ হাজার ৮৪৮।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৮১৭ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৯০৭। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৯৮ হাজার ৪৫৪ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৫ লক্ষ ৩৭ হাজার ৬৪, যা গতকালের তুলনায় ১৫ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন প্রায় ৬০ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৪ লক্ষ ২৭ হাজার ৩৩০।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ৯৯ হাজার, যা গতকালের তুলনায় ৩ হাজার বেশি।

তামিলনাড়ুতে একদিনে ৪ হাজার ৫১২ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১১৮ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩৯ হাজার।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২২২ জন এবং মৃত্যু হয়েছে ৯৩ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৮৬ হাজার।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৫ জন এবং মৃত্যু হয়েছে ২৩১ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.২০ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২১ হাজার ৮০৪ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসাম - এই চারটি রাজ্যের পরিস্থিতিও কিছুটা উদ্বেগজনক। এই চারটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩,৬২০, ১,৫৯৫, ২,৬৪০ এবং ২,৬৭২।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৩ কোটি ২৮ লক্ষ ৫৪ হাজার ৫২৭ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ৩৬ লক্ষ ৫১ হাজার জনের, গতকাল হয়েছিল ৫২.৭৬ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in