COVID-19: ২৪ ঘন্টায় দেশে রেকর্ড মৃত্যু, ৪,৫২৯, একদিনে আক্রান্ত ২.৬৭ লাখ
প্রতীকী ছবি

COVID-19: ২৪ ঘন্টায় দেশে রেকর্ড মৃত্যু, ৪,৫২৯, একদিনে আক্রান্ত ২.৬৭ লাখ

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২,৫৪,৯৬,৩৩০। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩২,২৬,৭১৯, যা গতকালের তুলনায় ১ লক্ষ ২৭ হাজার কম।

গতকাল করোনা সংক্রমণে রেকর্ড মৃত্যু হয়েছিল দেশে। আজ সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হয়েছে। সরকারি হিসেবে শেষ ২৪ ঘন্টায় সাড়ে চার হাজারেরও বেশি মানুষের প্রাণ কাড়লো করোনা। মহারাষ্ট্রে হাজার ছাড়িয়ে গেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। দেশে আক্রান্তের সংখ্যাও গতকালের থেকে বেড়েছে।

বুধবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ২.৬৩ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৯৬ হাজার ৩৩০। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪ হাজার ৫২৯ জন, করোনাকালে এটাই সর্বাধিক দৈনিক মৃত্যু। গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজার ৩২৯। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮৩ হাজার ২৪৮ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩২ লক্ষ ২৬ হাজার ৭১৯, যা গতকালের তুলনায় ১ লক্ষ ২৭ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন প্রায় ৩.৮৯ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ১৯ লক্ষ ৮৬ হাজার ৩৬৩।

শেষ ‌২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে তামিলনাড়ুতে। একদিনে সেখানে ৩৩,০৫৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৬৪ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ২.৪২ লক্ষ। আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে এখানে।

কেরলে শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৩৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৯৭ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৪৭ লক্ষ। রাজ‍্যে আগামী ২৩ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

এরপর রয়েছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ৫২৫ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৫.৭৫ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১,২৯১ জনের। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৪.২২ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮৩ হাজার ৭৭৭ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, ওড়িশা, এবং উত্তরপ্রদেশ - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৯,৪২৮, ২১,৪২০, ৮,৩৯৮, ১০,৩২১, ৮,৬৭৩।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, পাঞ্জাব, রাজস্থান ও পশ্চিমবঙ্গে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২৬৫, ১৫৪, ২৩১, ১৪৬ ও ১৪৫ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in