COVID-19: অ্যাক্টিভ কেস ও দৈনিক সংক্রমণ বাড়লো দেশে, শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ প্রায় ৩৫ লক্ষ

এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৩২ হাজার ৪১, যা গতকালের চেয়ে ২,০৯১ বেশি। একদিনে সুস্থ হয়েছেন ৩৯,১৩০ জন রোগী। মোট সুস্থ ৩ কোটি ১ লক্ষ ৪৩ হাজার ৮৫০।
COVID-19: অ্যাক্টিভ কেস ও দৈনিক সংক্রমণ বাড়লো দেশে, শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ প্রায় ৩৫ লক্ষ
ফাইল ছবি

গতকালের তুলনায় আজ দেশে আরো বাড়লো করোনা আক্রান্তের সংখ‍্যা। এই নিয়ে পরপর দু'দিন। গতকাল সংক্রমণ বেড়েছিল ২৩ শতাংশ, আজ বেড়েছে ৭.৭ শতাংশ। গতকালের তুলনায় অ্যাক্টিভ কেস বেড়েছে ২ হাজারেরও বেশি। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা আরো কমেছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮০৬ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৩৯ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৯ লক্ষ ৮৭ হাজার ৮৮০।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৫৮১ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৬২৪। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১১ হাজার ৯৮৯ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৩২ হাজার ৪১, যা গতকালের চেয়ে ২,০৯১ বেশি। একদিনে সুস্থ হয়েছেন ৩৯,১৩০ জন রোগী। মোট সুস্থ ৩ কোটি ১ লক্ষ ৪৩ হাজার ৮৫০।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৩৭ জন এবং মৃত্যু হয়েছে ১২৮ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.১৮ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬০২ জন এবং মৃত্যু হয়েছে ১৭০ জনের। রাজ‍্যে বর্তমানে সক্রিয় রোগী ১.১০ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৩৯০ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৪৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৫৫ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩০ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯১ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২৬ হাজার।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৯ কোটি ১৩ লক্ষ ৪০ হাজার ৪৯১ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৩৪ লক্ষ ৯৭ হাজার ৫৮ জনের, গতকাল হয়েছিল ৩৭.১৪ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in