COVID-19: শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ কমে মাত্র ১২ লাখ, দেশে অ‍্যাক্টিভ কেস এখনও সাড়ে ৪ লাখের বেশি

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৭২৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৯৫। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮ হাজার ৭৬৪ জনের।
COVID-19: শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ কমে মাত্র ১২ লাখ, দেশে অ‍্যাক্টিভ কেস এখনও সাড়ে ৪ লাখের বেশি
কাজের ফাঁকে বিশ্রাম নিচ্ছেন প্রথমসারির কোভিড যোদ্ধারাছবি ফিনান্সিয়াল এক্সপ্রেসের সৌজন্যে

শেষ ২৪ ঘন্টায় টিকাকরণের সংখ্যা কমে ১২ লক্ষে এসে দাঁড়িয়েছে। তবে দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যু কমেছে গতকালের তুলনায়। দৈনিক সংক্রমণে রাজ‍্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে কেরল। উত্তর-পূর্ব রাজ‍্যগুলির সংক্রমণও চিন্তা বাড়াচ্ছে।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ১৫৪ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন সাড়ে ৪১ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৮ লক্ষ ৭৪ হাজার ৩৭৬।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৭২৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৯৫। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮ হাজার ৭৬৪ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৫০ হাজার ৮৯৯, যা গতকালের চেয়ে ৩ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৩৯,৬৪৯ হাজার রোগী। মোট সুস্থ ৩ কোটি ১৪ হাজার ৭১৩।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২২০ জন এবং মৃত্যু হয়েছে ৯৭ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.১৫ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৩৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৫০ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.১৯ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৫ হাজার ৮৭৮ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৭৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩২ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২৮ হাজার।

এছাড়াও মণিপুর, মেঘালয়, ত্রিপুরা, অরুনাচল প্রদেশ, মিজোরাম, সিকিম, ওড়িশা এবং আসামে দৈনিক সংক্রমণ উদ্বেগজনক।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৭ কোটি ৭৩ লক্ষ ৫২ হাজার ৫০১ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ১২ লক্ষ ৩৫ হাজার ২৮৭ জনের, গতকাল হয়েছিল ৩৭ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in