Covid-19: কিছুটা স্বস্তি দিয়ে রাজ্যে কমলো দৈনিক মৃত্যু সংখ্যা

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৪২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৩৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে।
Covid-19: কিছুটা স্বস্তি দিয়ে রাজ্যে কমলো দৈনিক মৃত্যু সংখ্যা
ছবি প্রতীকী সংগৃহীত

আজ রাজ‍্যের করোনা চিত্রে কিছুটা স্বস্তি। শেষ ২৪ ঘন্টায় কমেছে মৃত্যু সংখ‍্যা। গতকাল যেখানে দৈনিক মৃত্যু সংখ্যা একশো ছাড়িয়ে গিয়েছিল, আজ তা একশোর নীচে নেমেছে। পাশাপাশি দৈনিক সংক্রমণ প্রায় একই জায়গায় রয়েছে। ‌২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন সাড়ে ১৫ হাজারেরও বেশি রোগী।

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৫১৫ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজার ৫১২ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,৬৩,৩৯৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৪২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৩৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা হাওড়াতে একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৯৮। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - দক্ষিণ ২৪ পরগণা (৯৯৩), নদীয়া(৯২৪), পশ্চিম বর্ধমান (৯৮২), বীরভূম(৬৩৬), হুগলি(৬২৪), পূর্ব মেদিনীপুর (৬৬৭), মুর্শিদাবাদ (৫০১)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় ২ হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১৮,৪৯৫ (+১,৮৩৬)। এখনও পর্যন্ত মোট ৭,৩৩,৩৫৯ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৫৮৭ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার ৮৪.৯৪ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৯২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১০৩। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৫৩৯। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৪৭৮(+২৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৮১৮(+২৯) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৫,৪৫,০৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৬,২০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৭,১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in