Covid-19: সংক্রমণে রাশ টানতে রবিবার লকডাউন উত্তরপ্রদেশে, মাস্ক না থাকলে জরিমানা

করোনা সংক্রমণে রাশ টানতে রবিবার সারা দিনের জন্য লকডাউনের ঘোষণা করলো উত্তরপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন আপাতত সাপ্তাহিক ভাবে এই লকডাউন বিধি জারি থাকবে।
Covid-19: সংক্রমণে রাশ টানতে রবিবার লকডাউন উত্তরপ্রদেশে, মাস্ক না থাকলে জরিমানা
ফাইল ছবি সংগৃহীত

করোনা সংক্রমণে রাশ টানতে রবিবার সারা দিনের জন্য লকডাউনের ঘোষণা করলো উত্তরপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন আপাতত সাপ্তাহিক ভাবে এই লকডাউন বিধি জারি থাকবে। লকডাউনের সময় শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা চালু থাকবে। এর আগে গতকালই উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী ১৫ মে পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। রাজ্যে বাতিল করা হয়েছে বোর্ড পরীক্ষা।

লকডাউন ছাড়াও মাস্ক ব্যবহারে আরও কড়া হচ্ছে যোগী প্রশাসন। রাস্তায় কোনো ব্যক্তি মাস্ক না পরে বেরোলে প্রথম বার তাঁকে ১ হাজার টাকা জরিমানা করা হবে। দ্বিতীয়বার কেউ একই অপরাধ ঘটালে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে।

শুক্রবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে উত্তরপ্রদেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ২২,৩৩৯ জন। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৪ জনের। রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ১৮,০১৩।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in