COVID-19: দেশে নতুন রেকর্ড! সাড়ে তিন লাখ ছাড়ালো দৈনিক সংক্রমণ, একদিনে মৃত ২,৮১২
ফাইল ছবি

COVID-19: দেশে নতুন রেকর্ড! সাড়ে তিন লাখ ছাড়ালো দৈনিক সংক্রমণ, একদিনে মৃত ২,৮১২

এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৫ হাজার ১২৩ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় ১.৩১ লক্ষ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ১৩ হাজার ৬৫৮।

গতকালের রেকর্ড ভেঙে আজ ফের করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যার নতুন রেকর্ড তৈরি হল দেশে। সাড়ে তিন লক্ষ ছাড়িয়ে গেলো দেশে দৈনিক করোনা সংক্রমণ। দৈনিক মৃত্যু সংখ্যাও তিন হাজারের গন্ডি প্রায় ছুঁই ছুঁই। গত ১৫ এপ্রিল থেকে দেশে প্রতিদিন ২ লাখের বেশি মানুষ সংক্রমিত হচ্ছেন। সক্রিয় রোগীর সংখ্যা বাড়তে বাড়তে ২৮ লক্ষ ছাড়িয়েছে। দিল্লি, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশের অবস্থা সবথেকে ভয়াবহ। রেকর্ড সংক্রমণের পাশাপাশি প্রতিদিন রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হচ্ছে সেখানে।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৪৯ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৭৪ লক্ষ ১৩ হাজার ১৬৩। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২ হাজার ৮১২ জন, গতকাল যা ছিল ২ হাজার ৭৬৭ জন। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৫ হাজার ১২৩ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় ১.৩১ লক্ষ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ১৩ হাজার ৬৫৮।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে, যা সামলাতে আপতত হিমসিম খাচ্ছে প্রশাসন। একদিনে সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ৮৩৩ জনের। রাজ্যে মোট আক্রান্ত ৪২ লক্ষ ২৮ হাজার ৮৩৬। রাজ‍্যে এখন সক্রিয় কেসের সংখ্যা ৭ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৭৬০ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা উত্তরপ্রদেশের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩১১ জন এবং মৃত্যু হয়েছে ২০৬ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২.৯৭ লক্ষ।

এরপরই রয়েছে কর্ণাটক। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৮০৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪৩ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ২.৬২ লক্ষ।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা ২৫ হাজারের আশেপাশেই রয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা ক্রমশ‌ বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় ৩৫০ জনের মৃত্যু হয়েছে সেখানে। আরো এক সপ্তাহ রাজধানীতে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এই চারটি রাজ‍্য ছাড়াও কেরল, ছত্তিশগড়, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, গুজরাট, রাজস্থান - এই ছ'টি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই সাতটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৮,৪৬৯, ১২,৬৬৬, ১৫,৬৫৯, ১৫,৮৮৯, ১৪,২৯৬, ১৫,৮০৯। ২৪ ঘন্টায় ছত্তিশগড়, গুজরাট ও ঝাড়খণ্ডে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ১৯৯, ১৫৭ ও ১০৩ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in