COVID-19: ২৪ ঘন্টায় দেশে নতুন আক্রান্ত ২৬,২৯১, মহারাষ্ট্রেই ১৬,৬২০

শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৮ জনের। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৭২৫। ২৪ ঘন্টায় দেশে সক্রিয় কেসের সংখ্যা বেড়েছে ৮ হাজার ৭১৮।
COVID-19: ২৪ ঘন্টায় দেশে নতুন আক্রান্ত ২৬,২৯১, মহারাষ্ট্রেই ১৬,৬২০
প্রতীকী ছবি

ধীরে ধীরে ভয়াবহ চেহারা নিচ্ছে করোনার নতুন ঢেউ। গতকালের তুলনায় আজ আরও বাড়লো নতুন আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ‍্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় দেশে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২৯১ জন, গত তিন মাসে যা সর্বোচ্চ। গতকাল এই সংখ্যাটা ছিল ২৫ হাজার ৩২০। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লক্ষ ৮৫ হাজার ৩৩৯ জন।

শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৮ জনের। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৭২৫। ২৪ ঘন্টায় দেশে সক্রিয় কেসের সংখ্যা বেড়েছে ৮ হাজার ৭১৮। দেশে এই মুহূর্তে সক্রিয় কেস ২ লক্ষ ১৯ হাজার ২৬২।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬২০ জন, যা চলতি বছরের সর্বোচ্চ। গতকাল এই সংখ্যাটা ছিল ১৫ হাজার ৬০২। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫০ জনের। রাজ‍্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২৩ লক্ষ ১৪ হাজার ৪১৩। মোট মৃতের সংখ্যা ৫২ হাজার ৮৬১ জন। শেষ ২৪ ঘন্টায় সক্রিয় কেসের সংখ‍্যা ৭ হাজার ৭০৯ বেড়ে মোট দাঁড়িয়েছে ১ লক্ষ ২৭ হাজার ৪৮০।

রাজ‍্যবাসী সতর্ক না হলে গোটা রাজ‍্যে লকডাউন জারি করার হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ইতিমধ্যেই রাজ‍্যের বেশ কিছু জায়গায় জনতা কার্ফু, লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মহারাষ্ট্র ছাড়াও শেষ ২৪ ঘন্টায় সবথেকে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে কেরল, পাঞ্জাব, কর্ণাটকে। কেরলে ২৪ ঘন্টায় সংক্রমিতের সংখ‍্যা ১ হাজার ৭৯২ জন,‌ পঞ্জাবে ১ হাজার ৪৯২ এবং কর্ণাটকে ৯৩৪ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in