Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়ায় বাড়ছে সংখ্যা

প্রতিদিন আক্রান্তের রেকর্ড তৈরি হচ্ছে রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজারেরও বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা সাড়ে দশ লক্ষ ছাড়িয়ে গেছে। যদিও এর মধ্যে ৯ লক্ষের বেশি রোগী সুস্থ হয়ে উঠেছেন
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়ায় বাড়ছে সংখ্যা
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যে করোনা সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিনই আক্রান্তের রেকর্ড তৈরি হচ্ছে রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২০ হাজারেরও বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা সাড়ে দশ লক্ষ ছাড়িয়ে গেছে। যদিও এর মধ্যে ৯ লক্ষের বেশি রোগী সুস্থ হয়ে উঠেছেন। দৈনিক মৃত্যুও গতকালের তুলনায় বেড়েছে। দৈনিক সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগণা এবং দৈনিক মৃত্যুতে শীর্ষে কলকাতা।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ২০ হাজার ৩৭৭ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ২০ হাজার ১৩৬ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১০ লক্ষ ৫৩ হাজার ১১৭।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,০৯১ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৮৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৫৬। হুগলি (১,২০৩), দক্ষিণ ২৪ পরগণা (১,১৪৯) ও নদীয়াতেও(১,১৭১) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৮৩৩), পশ্চিম মেদিনীপুর (৯৪৩), পশ্চিম বর্ধমান (৯১২), বীরভূম (৯২৮), দার্জিলিং (৭৪৫), মুর্শিদাবাদ (৫২৭)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২৮,৬৮৪ (+১,০১১)। এখনও পর্যন্ত মোট ৯,১১,৭০৫ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ২৩১ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৫৭ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৩৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৩২। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৭২৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৭৯৩(+৪৪) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,১৫১(+২৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১১,৬৮,৯৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৯,৮৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,২৪,০৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in