Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সর্বাধিক সংক্রমণের রেকর্ড

দেশে দৈনিক সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৪,১৪,১৮৮। করোনা মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের যে কোনো দেশের তুলনায় এটাই সর্বাধিক দৈনিক সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩,৯১৫ জনের।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সর্বাধিক সংক্রমণের রেকর্ড
ছবি প্রতীকী সংগৃহীত

দেশে দৈনিক সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৪,১৪,১৮৮। করোনা মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের যে কোনো দেশের তুলনায় এটাই সর্বাধিক দৈনিক সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩,৯১৫ জনের। সরকারি তথ্য অনুসারে এখনও পর্যন্ত ভারতে করোনা সংক্রমণে মোট মৃত্যু ২,৩৪,০৮৩। মৃত্যুহার ১.০৯ শতাংশ।

কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য দপ্তর প্রকাশিত শুক্রবার সকালের পরিসংখ্যান অনুসারে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার হার ৮.১৯%। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমিত হয়েছেন ২,১৪,৯১,৫৯৮ জন। শেষ ২৪ ঘণ্টার হিসেব ধরে দেশে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৬,৪৫,১৬৪ ছাড়িয়েছে। মোট সুস্থ ১,৭৬,১২,৩৫১।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তথ্য অনুসারে ৬ মে পর্যন্ত ২৮,৮৬,০১,৬৯৯টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে বৃহস্পতিবার পরীক্ষা হয়েছে ১৮,২৬,৪৯০টি।

ভারতে এখনও পর্যন্ত করোনা সংক্রমণে ২,৩৪,০৮৩ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ৭৩,৫১৫ জনের। ১৮,৩৯৮ জনের মৃত্যু হয়েছে দিল্লিতে। কর্ণাটকে ১৭,২১২, তামিলনাড়ুতে ১৪,৯৭৪, উত্তরপ্রদেশে ১৪,৫০১, পশ্চিমবঙ্গে ১১,৯৬৪, পাঞ্জাবে ৯,৯৭৯ এবং ছত্তিশগড়ে ৯,৯৫০ জনের মৃত্যু হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in