Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, মৃত্যুর পাশাপাশি সুস্থতাতেও রেকর্ড

গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ২৪৩ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৮৯ শতাংশ। শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হয়েছে রাজ‍্যে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, মৃত্যুর পাশাপাশি সুস্থতাতেও রেকর্ড
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যে কোভিড ঝড় অব‍্যাহত। শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হয়েছে রাজ‍্যে। যদিও শেষ ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক রোগী সুস্থও হয়েছেন। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৪৩৬ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ২১৬ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৯,৭৩,৭১৮।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৮২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৬১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এই প্রথম হাওড়াতে দৈনিক সংক্রমণ হাজার ছাড়ালো, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৯৬। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - দক্ষিণ ২৪ পরগণা (৯৬২), হুগলি (৯৪৭), নদীয়া(৯৩২), পশ্চিম বর্ধমান (৯৪১), পূর্ব বর্ধমান (৭৪৪), বীরভূম (৭৮৫), দার্জিলিং (৫৩৫), পূর্ব মেদিনীপুর (৬৫৫), পশ্চিম মেদিনীপুর (৭৮৬), মালদা (৫৯৭)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ১ হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২৫,১৬৪ (+১,০৬৬)। এখনও পর্যন্ত মোট ৮,৩৬,৩৫১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ২৪৩ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৮৯ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১২৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১১২। রাজ‍্যে এটাই সর্বাধিক দৈনিক মৃত্যু। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ২০৩। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৬৫০(+৩৪) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,০০৯(+৩৯) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৯,০৫,৬৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৩,৩৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,২১,১৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in