Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যুর পাশাপাশি সুস্থ হলেন ১৮,৬৭৫ জন

শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত প্রায় সাড়ে উনিশ হাজার। ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যুরও রেকর্ড তৈরি হয়েছে। তবে একদিনে রেকর্ড সংখ্যক রোগী সুস্থও হয়েছেন।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যুর পাশাপাশি সুস্থ হলেন ১৮,৬৭৫ জন
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যে দৈনিক কোভিড সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। ১০ লক্ষ ছাড়িয়ে গেল মোট আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত প্রায় সাড়ে উনিশ হাজার। ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যুরও রেকর্ড তৈরি হয়েছে। তবে একদিনে রেকর্ড সংখ্যক রোগী সুস্থও হয়েছেন।

সোমবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৪৪৫ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৪৪১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১০,১২,৬০৪।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৭১ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৪৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৪৭। দক্ষিণ ২৪ পরগণা (১,০৭৩) ও নদীয়াতেও (১,০১৬) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হুগলি (৯৫১), পশ্চিম বর্ধমান (৮৮৭), পূর্ব বর্ধমান (৮৫০), বীরভূম (৭৩২), দার্জিলিং (৬৪৪), পূর্ব মেদিনীপুর (৭২৮), পশ্চিম মেদিনীপুর (৬৫৩)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২৬,৬৬৩ (+৬৩৬)। এখনও পর্যন্ত মোট ৮,৭৩,৪৮০ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৬৭৫ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.২৬ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৩৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১২৪। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৪৬১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৭১২ (+৩৪) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,০৮৫ (+৪২) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১০,৩০,৯২৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬২,১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,২২,৫৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in