COVID-19: ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু রাজ‍্যে, শীর্ষে উঃ ২৪ পরগণা, কলকাতা, সুস্থ হয়েছেন ১৬,৫৪৭

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৬৩৯ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজার ৫০১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,৯৮,৫৩৩।
COVID-19: ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু রাজ‍্যে, শীর্ষে উঃ ২৪ পরগণা, কলকাতা, সুস্থ হয়েছেন ১৬,৫৪৭
ছবি প্রতীকী সংগৃহীত

গত দু'দিন রাজ‍্যে করোনায় মৃত্যুর সংখ্যা একশোর নিচে ছিল, আজ তা ফের শতাধিক। শুধু তাই নয়, এযাবৎকালের সর্বাধিক দৈনিক মৃত্যু। এর পাশাপাশি দৈনিক সংক্রমণেরও রেকর্ড তৈরি হয়েছে আজ। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ প্রায় ৪ হাজার ছুঁই ছুঁই। যদিও কিছুটা হলেও স্বস্তির বিষয়, ২৪ ঘন্টাতে রেকর্ড সংখ্যক রোগী সুস্থ হয়েছেন।

মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৬৩৯ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজার ৫০১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,৯৮,৫৩৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৫৪ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯১৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ ২৪ পরগণায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৭৬। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯৫৮), হুগলি(৯৫৮), নদীয়া(৭০৩), পশ্চিম বর্ধমান (৮৫০), বীরভূম(৬১৬), পূর্ব মেদিনীপুর (৬৫৯), দার্জিলিং (৬১৩), পূর্ব বর্ধমান (৫৭৬)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২০,৯৪৬ (+৯৮৫)। এখনও পর্যন্ত মোট ৭,৬৫,৮৪৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৫৪৭ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার ৮৫.২৩ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১০৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৯৮। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৭৪৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৫৩০(+৩১) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৮৭৪(+৩৩) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৬,৫৮,০৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৭,৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৮,৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in