Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড ভাঙা সংক্রমণ, সুস্থ হলেন ৭,৫৮৪ জন

সব জেলাতেই সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় তিন হাজার ছুঁতে চললো দৈনিক সংক্রমণ। এর পাশাপাশি আরও উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার লাগাতার কমছে রাজ‍্যে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড ভাঙা সংক্রমণ, সুস্থ হলেন ৭,৫৮৪ জন
ছবি প্রতীকী সংগৃহীত

ক্রমশ মারাত্মক হয়ে উঠছে রাজ‍্যের করোনা পরিস্থিতি। দেশের মতো রাজ‍্যেও প্রতিদিন দৈনিক সংক্রমণের রেকর্ড তৈরি হচ্ছে। গতকালের তুলনায় হাজারেরও বেশি বেড়ে আজ ১৪ হাজার ছাড়িয়ে গেল দৈনিক সংক্রমণ। সব জেলাতেই সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় তিন হাজার ছুঁতে চললো দৈনিক সংক্রমণ। এর পাশাপাশি আরও উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার লাগাতার কমছে রাজ‍্যে।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৪ হাজার ২৮১ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল এই সংখ্যাটা ছিল ১২ হাজার ৮৭৬। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৭,২৮,০৬১।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ২,৯৭০ জন। রাজধানীতে সক্রিয় কেসের সংখ্যা ১৯,৮৭৩। উত্তর ২৪ পরগণায় ২৪ ঘন্টায় ২,৮২১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে ২৪ ঘন্টায় করোনা সংক্রমিতের সংখ্যা ৮২২। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া(৭৯৭), পশ্চিম বর্ধমান (৭৬৮), বীরভূম(৬৯৪), হুগলি(৬২৩), মালদা(৬৬৬), নদীয়া(৬৩৮), মুর্শিদাবাদ(৫৮৭), পুরুলিয়া (৫৫৭), দার্জিলিং (৫০৪)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় সাত হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৮১,৩৭৫ (+৬,৬৩৮)। এখনও পর্যন্ত মোট ৬,৩৫,৮০২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৭ হাজার ৫৮৪ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৭.৩৩ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮৮৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,২৯৫(+২০) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৬৬৭(+১২) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনও পর্যন্ত মোট ১,০১,১১,১৯৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৫,৬০৬০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১২,৩৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in