Covid-19: দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগণা

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১১৮ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৪৬১ জনের শরীরে করোনা ধরা পড়েছে।
Covid-19:  দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগণা
ছবি প্রতীকী সংগৃহীত

ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে রাজ‍্যের কোভিড চিত্র। শেষ ২৪ ঘন্টায় ১৬০ জনেরও বেশি লোকের প্রাণ কাড়লো এই ভাইরাস । রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ১৯ হাজার মানুষ। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ছাড়িয়ে গেল। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৯১ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৬ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১২ লক্ষ ৯ হাজার ৯৫৮।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১১৮ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৪৬১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৮৭। হাওড়া (১,২৭৭), হুগলি (১,১৫৪) এবং নদীয়াতেও (১,০৫২) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৯২৪), পশ্চিম মেদিনীপুর (৬২৯), পশ্চিম বর্ধমান (৬৪১), পূর্ব বর্ধমান (৫৮৭), দার্জিলিং (৫৯৭), বাঁকুড়া (৬৮৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৫১০, যা বুধবারের থেকে ১৯ বেশি। এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ৬৪ হাজার ৫৫৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯১০ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ১৫১ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৬২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৮৯৫। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,০৭১(+৩৬) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৪৫০(+৩৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় ২৪ ঘন্টায় ১২ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৭,০৮,৭৭০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৭০,৬৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৩৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in