Covid-19: করোনা সংক্রমণ বৃদ্ধিতে দিল্লীতে ফের প্রকাশ্য স্থানে ফিরলো মাস্ক

কদিন আগেই মাস্ক ব্যবহারের কড়াকড়ি তুলে নেওয়া হলেও করোনা সংক্রমণ বৃদ্ধিতে লক্ষ্য রেখে দিল্লীতে প্রকাশ্য স্থানে ফের ফিরলো মাস্ক। শুক্রবার এই মর্মে দিল্লি সরকারের পক্ষ থেকে এক নির্দেশিকা জারি করা হয়েছে।
Covid-19: করোনা সংক্রমণ বৃদ্ধিতে দিল্লীতে ফের প্রকাশ্য স্থানে ফিরলো মাস্ক
ছবি প্রতীকী সংগৃহীত

কদিন আগেই মাস্ক ব্যবহারের কড়াকড়ি তুলে নেওয়া হল করোনা সংক্রমণ বৃদ্ধির দিকে লক্ষ্য রেখে দিল্লীতে প্রকাশ্য স্থানে ফের ফিরলো মাস্ক। শুক্রবার এই মর্মে দিল্লি সরকারের পক্ষ থেকে এক নির্দেশিকা জারি করা হয়েছে। যদিও ব্যক্তিগত গাড়িতে যাতায়াতের সময় মাস্ক ব্যবহারের প্রয়োজন নেই বলে জানানো হয়েছে। মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে জানানো হয়েছে। এদিনই নয়দা অঞ্চলের বেশ কিছু মানুষকে প্রকাশ্যে মাস্ক না পরার জন্য আর্থিক জরিমানা করা হয়েছে।

দিল্লীতে করোনা সংক্রমণের বৃদ্ধির কারণে ফের এই সতর্কতা বলে জানা গেছে। দিল্লি সরকারের পক্ষ থেকে বিশেষ করে জোর দেওয়া হচ্ছে স্কুলে। কারণ সম্প্রতি বেশ কিছু স্কুলছাত্রের করোনা সংক্রমিত হবার খবর সামনে এসেছে। দিল্লি সরকারের পক্ষ থেকে ছাত্রদের খাবার ভাগাভাগি করে না খাবার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই ফের দিল্লীতে সংক্রমণের মাত্রা ক্রমবর্ধমান। গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়েছে। সোমবার যেখানে সংক্রমণের সংখ্যা ছিলো ৫০১ সেখানে বৃহস্পতিবার সেই সংক্রমণ পৌঁছে গেছে ৯৬৫তে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.