Covid-19: মধ্যপ্রদেশে অডিটে বাড়লো মৃত্যু সংখ্যা, শেষ ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত ৩২,৯০৬

মধ্যপ্রদেশে করোনায় মৃত্যু সংখ্যা সঠিকভাবে পরীক্ষা করার জেরে ২৪ ঘন্টায় বাড়লো মৃত্যু সংখ‍্যা দেশে। মধ‍্যপ্রদেশে করোনায় আরো দেড় হাজার জনের মৃত্যুর খবর প্রকাশ‍্যে এসেছে।
Covid-19: মধ্যপ্রদেশে অডিটে বাড়লো মৃত্যু সংখ্যা, শেষ ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত ৩২,৯০৬
ফাইল ছবিছবি সৌজন্য দ্য স্ক্রল

মধ্যপ্রদেশে করোনায় মৃত্যু সংখ্যা সঠিকভাবে পরীক্ষা করার জেরে ২৪ ঘন্টায় বাড়লো মৃত্যু সংখ‍্যা দেশে। মধ‍্যপ্রদেশে করোনায় আরো দেড় হাজার জনের মৃত্যুর খবর প্রকাশ‍্যে এসেছে। এর ‌ফলে দেশে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২ হাজার জনের বেশি লোকের। যদিও সংক্রমণের সংখ্যা কমেছে গতকালের তুলনায়। তবে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে উত্তর-পূর্ব রাজ‍্যগুলির সংক্রমণ। ৬০ শতাংশেরও বেশি জেলাতে পজিটিভিটি রেট খুব বেশি। কোভিড পরিস্থিতি নিয়ে আজ মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯০৬ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন সাড়ে ৩৭ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৯ লক্ষ ৭ হাজার ২৮২।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২ হাজার ১০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৭২৪। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১০ হাজার ৭৮৪ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৩২ হাজার ৭৭৮, যা গতকালের চেয়ে ১৮ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৩৯,০০৭ হাজার রোগী। মোট সুস্থ ৩ কোটি ৬৩ হাজার ৭২০।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১০০ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.১১ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৪৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.১১ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ২৪ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৬৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩১ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২৭ হাজার।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৮ কোটি ১৪ লক্ষ ৬৭ হাজার ৬৪৬ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৪০ লক্ষ ৬৫ হাজার ৮৬২ জনের, গতকাল হয়েছিল ১২.৩৫ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in