Covid-19: শেষ ১১১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, মৃত্যুর সংখ‍্যাও কমে ৫৫৩

পরপর দুদিন দৈনিক সংক্রমণ কমলো দেশে। গত ২৪ ঘন্টায় ৩৫ হাজারেরও কম মানুষ করোনা আক্রান্ত হয়েছেন দেশে, যা শেষ ১১১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। করোনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যাও কমে পাঁচশোর কিছু বেশি।
Covid-19: শেষ ১১১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, মৃত্যুর সংখ‍্যাও কমে ৫৫৩
ছবি প্রতীকী, ডাউন টু আর্থ-এর সৌজন্যে

পরপর দুদিন দৈনিক সংক্রমণ কমলো দেশে। গত ২৪ ঘন্টায় ৩৫ হাজারেরও কম মানুষ করোনা আক্রান্ত হয়েছেন দেশে, যা শেষ ১১১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। করোনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যাও কমে পাঁচশোতে নেমে এসেছে। পাশাপাশি শেষ ২৪ ঘন্টায় টিকাকরণের সংখ্যা বেড়েছে ৩১ লক্ষ।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৩৯ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৬ লক্ষ ১৯ হাজার ৯৩২।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৫৫৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৭২৩। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩ হাজার ২৮১ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৬৪ হাজার ৩৫৭, যা গতকালের চেয়ে প্রায় ১৮ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন প্রায় ৫২ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৭ লক্ষ ৫২ ২৯৪।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৭ জন এবং মৃত্যু হয়েছে ১০২ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.০১ লক্ষ, যা গতকালের তুলনায় ৩ হাজার কম।

তামিলনাড়ুতে একদিনে ৩ হাজার ৭১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৫৪ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ৩৫ হাজার।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৭ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪২ হাজার।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ১০৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.২০ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৩ হাজার ১৩৬ জনের।

এছাড়াও অরুনাচল প্রদেশ, ত্রিপুরা, ওড়িশা, ছত্তিশগড় এবং মণিপুরে দৈনিক সংক্রমণ বাড়ছে। কেরল সহ এই পাঁচ রাজ‍্যে শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের একটি দল পর্যবেক্ষণে এসেছিল।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৫ কোটি ৭৫ লক্ষ ৫৩ হাজার ৬১২ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৪৫ লক্ষ ৮২ হাজার ২৪৬ জনের, গতকাল হয়েছিল ১৪.৮১ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in