Covid-19: শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, একদিন সুস্থ হলেন ৩ লক্ষের বেশি

গতকাল যা ছিল ৩.৬৮ লক্ষ, আজ তা কমে হয়েছে ৩.৫৭ লক্ষে। তবে দৈনিক মৃত্যু সংখ্যা আজও সাড়ে তিন হাজারের ঘরেই আছে। একদিনে সুস্থ হয়েছেন ৩.২০ লক্ষেরও বেশি রোগী, যা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে দেশবাসীকে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, একদিন সুস্থ হলেন ৩ লক্ষের বেশি
ফাইল ছবি, সৌজন্য ডেকান হেরাল্ড

২ কোটি ছাড়িয়ে গেল দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা। যদিও শেষ ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। গতকাল যা ছিল ৩.৬৮ লক্ষ, আজ তা কমে হয়েছে ৩.৫৭ লক্ষে। তবে দৈনিক মৃত্যু সংখ্যা আজও সাড়ে তিন হাজারের ঘরেই আছে। একদিনে সুস্থ হয়েছেন ৩.২০ লক্ষেরও বেশি রোগী, যা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে দেশবাসীকে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৬৮ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ২ লক্ষ ৮৩ হাজার ৮৩৩। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৪৪৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৪১৭। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ২২ হাজার ৪০৮ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ৩৩ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৪৭ হাজার ১৩৩।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। কিন্তু শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে, ৪৮ হাজার ৬২১ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৬৭ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৭ লক্ষ ৭১ হাজার ২২, এর মধ্যে সক্রিয় কেস ৬.৫৯ লক্ষ। গোটা দেশের মধ্যে সবথেকে বেশি সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ৮৫১ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ২৩৯ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪.৪৪ লক্ষ।

এরপরই রয়েছে উত্তরপ্রদেশ। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৫২ জন এবং মৃত্যু হয়েছে ২৮৫ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ২.৮৫ লক্ষ।

কেরালায় একদিনে আক্রান্ত হয়েছেন ২৬,০১১ জন ও মৃত্যু হয়েছে ৪৫ জনের।

তামিলনাড়ুতেও দৈনিক সংক্রমণ বাড়ছে হু-হু করে। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২০,৯৫২ ও মৃত্যু হয়েছে ১২২ জনের।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, রাজস্থান, ছত্তিশগড় - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৮,৯৭২, ১৮,০৪৩, ১৭,৫০১, ১৭,২৯৬, ১৫,২৭৪।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, পাঞ্জাব, রাজস্থান কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ৪৪৮, ২৬৬, ১৪০, ১২৯, ১৫৫ ও ১৫৪ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in