Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কমলো সংক্রমণ, মৃত্যু

দীর্ঘ বেশ কিছুদিন পর উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ ৪ হাজারের নিচে নামলো। সব মিলিয়ে আজকের কোভিড পরিস্থিতি কিছুটা স্বস্তিদায়ক গতকালের তুলনায়। ২৪ ঘন্টায় সুস্থতার সংখ্যা বেড়েছে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কমলো সংক্রমণ, মৃত্যু
ছবি প্রতীকী সংগৃহীত

১৯ হাজারের নিচে নামলো রাজ‍্যে দৈনিক সংক্রমণ। দৈনিক মৃত্যুর সংখ্যাও গতকালের থেকে কমেছে রাজ‍্যে। ২৪ ঘন্টায় সুস্থতার সংখ্যা বেড়েছে। দীর্ঘ বেশ কিছুদিন পর উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ ৪ হাজারের নিচে নামলো। সব মিলিয়ে আজকের কোভিড পরিস্থিতি কিছুটা স্বস্তিদায়ক গতকালের তুলনায়।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৮ হাজার ৮৬৩ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৮৪৭ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১২ লক্ষ ৪৮ হাজার ৬৬৮।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। দীর্ঘদিন পর এখানে দৈনিক সংক্রমণ ৪ হাজারের নীচে নেমেছে। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৮৭৬ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,২৮০ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৩৬। দক্ষিণ ২৪ পরগণা (১,২২২), হুগলি (১,২১০) এবং নদীয়াতেও (১,০৯৬) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৯৩৭), পশ্চিম মেদিনীপুর (৮১৩), পশ্চিম বর্ধমান (৫৯৯), পূর্ব বর্ধমান (৫৪৯), দার্জিলিং (৬৮১), বাঁকুড়া (৭৭৫), জলপাইগুড়ি (৫০৬)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮, যা শুক্রবারের থেকে ৪৯৩ কম। এখনও পর্যন্ত মোট ১১ লক্ষ ২ হাজার ৭৭২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ২০২ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ১০ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৯। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ২০৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,১৪৫(+৪১) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৫৪০(+৪৩) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। হাওড়া ও হুগলিতে ২৪ ঘন্টায় যথাক্রমে ১০ ও ৭ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৮,৫৬,৪১৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৭০,০১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৫৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in