Covid-19: রাজ্যে আজও কমলো সংক্রমণ, অ্যাক্টিভ কেস - শেষ ২৪ ঘণ্টায় মৃত ১৫৩

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৪২৭ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ২,৩৭৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে।
Covid-19: রাজ্যে আজও কমলো সংক্রমণ, অ্যাক্টিভ কেস - শেষ ২৪ ঘণ্টায় মৃত ১৫৩
ছবি প্রতীকী সংগৃহীত

দৈনিক সংক্রমণ কমলেও রাজ‍্যে মৃত্যুর সংখ‍্যা লাগামহীন। প্রতিদিনই দৈনিক মৃত্যুর সংখ‍্যা দেড়শোর ওপরে থাকছে। শেষ ২৪ ঘন্টায় ১৫৩ জনের মৃত্যু হয়েছে রাজ‍্যে। তবে দৈনিক সংক্রমণ ১৬ হাজারে নেমে গেছে। এই নিয়ে টানা পাঁচদিন রাজ‍্যে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। তবে টেস্টের সংখ্যাও কমছে লাগাতার।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৬ হাজার ২২৫ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজার ৫ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৩ লক্ষ ১৮ হাজার ২০৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৪২৭ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ২,৩৭৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৫৪। হাওড়া (১,১৫১), হুগলি (১,০৩৬) এবং নদীয়াতেও (১,১০১) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৫৭৭), পশ্চিম মেদিনীপুর (৫১৫), পশ্চিম বর্ধমান (৭১৪), দার্জিলিং (৮৬১), জলপাইগুড়ি (৫৪৯)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ২৩ হাজার ৩৭৭, যা মঙ্গলবারের থেকে ২ হাজার ৯৯৯ কম। এখনও পর্যন্ত মোট ১১ লক্ষ ৭৯ হাজার ৯৯৯ জন সংক্রমিত ব‍্যক্তিক হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৭১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ৫৭ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৮২৭। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,২৮৯ (+৩০) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৭১৬ (+৩৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগণা ও হাওড়াতে যথাক্রমে ১৫ এবং ১১ জনের মৃত্যু হয়েছে।

গতকালের তুলনায় নমুনা পরীক্ষার সংখ‍্যা কমেছে পশ্চিমবঙ্গে। এখনও পর্যন্ত মোট ১,২১,২১,৯৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৩,৯৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৬,১২৩টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৮৭ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in