Covid-19: দেশজুড়ে শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, মোট সংক্রমিত ২ কোটির কাছাকাছি

গতকাল যেখানে দেশে আক্রান্ত হয়েছিলেন ৩.৯২ লক্ষ মানুষ, আজ সেই সংখ‍্যাটা কমে ৩.৬৮ লক্ষে দাঁড়িয়েছে। গতকালের তুলনায় মৃত্যুর সংখ‍্যা কমেছে আজ। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন তিনি লক্ষেরও বেশি মানুষ।
Covid-19: দেশজুড়ে শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, মোট সংক্রমিত ২ কোটির কাছাকাছি
ছবি প্রতীকী সংগৃহীত

গতকালের তুলনায় আরও কিছুটা কমলো দৈনিক সংক্রমণ। গতকাল যেখানে দেশে আক্রান্ত হয়েছিলেন ৩.৯২ লক্ষ মানুষ, আজ সেই সংখ‍্যাটা কমে ৩.৬৮ লক্ষে দাঁড়িয়েছে। গতকালের তুলনায় মৃত্যুর সংখ‍্যা কমেছে আজ। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন তিনি লক্ষেরও বেশি মানুষ।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৯২ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৪১৭ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৬৮৯। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ১৮ হাজার ৯৫৯ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ৬৩ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। শেষ ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৬৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৬৯ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৭ লক্ষ ২২ হাজার ৪০১, এর মধ্যে সক্রিয় কেস ৬.৭০ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ২৮৪ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছে ২১৭ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪.২১ লক্ষ।

এরপরই রয়েছে কেরালা। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৯৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৩৯ লক্ষ।

উত্তরপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ৩০,৮৫৭ জন ও মৃত্যু হয়েছে ২৮৮ জনের।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা কমে ২০ হাজারের (২০,৩৯৪) কিছু বেশি। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৪০৭ জনের মৃত্যু হয়েছে। রাজধানীতে আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গ, বিহার, ছত্তিশগড়, গুজরাট - এই সাতটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই সাতটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২০,৭৬৮, ২৩,৯২০, ১৮,২৯৮, ১৭,৫১৫, ১৩,৫৩৪, ১১,৮২৫, ১২,৯৭৮।

২৪ ঘন্টায় ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ুতে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ১৯৯, ১৫৩, ১১৫, ১৫৭, ১৫৯ ও ১৫৩ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in