Covid-19: পূর্ব মেদিনীপুরে বাড়ছে সংক্রমণ, রাজ্যে অ্যাক্টিভ কেস ২১ হাজার ছাড়ালো
ছবি প্রতীকী সংগৃহীত

Covid-19: পূর্ব মেদিনীপুরে বাড়ছে সংক্রমণ, রাজ্যে অ্যাক্টিভ কেস ২১ হাজার ছাড়ালো

সমস্ত জেলাতে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হলেও পূর্ব মেদিনীপুরে তা ক্রমশ বাড়ছে। রাজ‍্যে অ‍্যাক্টিভ কেস বেড়ে ২১ হাজার ছাড়িয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা কমে সত্তরের নীচে নেমে এসেছে।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা উত্তর ২৪ পরগণাকে সমানে টেক্কা দিচ্ছে পূর্ব মেদিনীপুর। সমস্ত জেলাতে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হলেও পূর্ব মেদিনীপুরে তা ক্রমশ বাড়ছে। রাজ‍্যে অ‍্যাক্টিভ কেস বেড়ে ২১ হাজার ছাড়িয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা কমে সত্তরের নীচে নেমে এসেছে।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩ হাজার ১৮৭ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ৩ হাজার ২৬৮ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৭১ হাজার ২৩১।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন। কলকাতাকে ছাপিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পূর্ব মেদিনীপুর, ২৪ ঘন্টায় সেখানে ৪৩২ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন রাজ‍্যে নতুন আক্রান্তের সংখ্যা - কলকাতা (৩৭৭), দক্ষিণ ২৪ পরগণা (১৯২), হাওড়া (২০২), জলপাইগুড়ি (২৩৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২১ হাজার ১৫২, যা মঙ্গলবারের থেকে ১,১০৬ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ৩২ হাজার ৯৬১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১২ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ১৬৮ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৬৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৭৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ হাজার ১১৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৮০১(+১৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,৩৩৩(+১৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দার্জিলিংয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৩৪,৬৭,৭১০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬১,৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৫৫,৬৪৫টি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in