Covid-19: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, শীর্ষে কলকাতা

বাড়তে বাড়তে প্রায় ১১ হাজারে পৌঁছে গেল রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণ, গতকাল যা ছিল ১০ হাজার। দৈনিক মৃত্যুর সংখ‍্যাও প্রায় ৬০। ২৪ ঘন্টায় অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পাঁচ হাজারের বেশি।
Covid-19: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, শীর্ষে কলকাতা
ছবি প্রতীকী সংগৃহীত

বাড়তে বাড়তে প্রায় ১১ হাজারে পৌঁছে গেল রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণ, গতকাল যা ছিল ১০ হাজার। দৈনিক মৃত্যুর সংখ‍্যাও প্রায় ৬০। ২৪ ঘন্টায় অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পাঁচ হাজারের বেশি। কলকাতাতে দৈনিক আক্রান্তের সংখ্যা আড়াই হাজার এবং উঃ ২৪ পরগণায় দু হাজার ছাড়িয়েছে।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১০ হাজার ৭৮৪ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৬,৮৮,৯৫৬।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে এবং দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৬০ হাজার ১০। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ২,৫৬৮ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৪৮ হাজার ২৮৪। সেখানে ২৪ ঘন্টায় ২,১৪৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে করোনা সংক্রমিতের সংখ্যা ৪৪,১৪০ (+৬৪৬)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে হাওড়া ও হুগলী, যেখানে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৩,৩৬১(+৬২৬) ও ৩৪,৯৬৪(+৫২৩)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পাঁচ হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৬৩,৪৯৬ (+৫,১১০)। এখনও পর্যন্ত মোট ৬,১৪,৭৫০ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৬১৬ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৯.২৩ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, যা গতকালের তুলনায় (৪৬) অনেকটাই বেশি। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৬৫২। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,২৩১(+১৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৬১৮(+১৫) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনও পর্যন্ত মোট ৯৯,০০,৩২২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫০,০৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১০৫টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১০,০০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.