Covid-19: টানা ৪ দিন রাজ‍্যে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী, শেষ ২৪ ঘণ্টায় মৃত ১৫৭

দৈনিক সংক্রমণের বিচারে জেলার মধ‍্যে প্রথম উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৪৫২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ২,৯৭৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা
Covid-19: টানা ৪ দিন রাজ‍্যে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী, শেষ ২৪ ঘণ্টায় মৃত ১৫৭
ছবি প্রতীকী সংগৃহীত

১৭ হাজারে নেমে গেল রাজ‍্যে দৈনিক সংক্রমণ। এই নিয়ে টানা চারদিন রাজ‍্যে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা লাগামহীন। শেষ ২৪ ঘন্টায় প্রায় ১৬০ জনের মৃত্যু হয়েছে রাজ‍্যে। সুস্থতার সংখ্যাও কমেছে গতকালের তুলনায়। কলকাতায় তিন হাজারের নীচে নেমেছে দৈনিক সংক্রমণ।

মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৫ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজার ৮৮৩ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৩ লক্ষ ১ হাজার ৯৭৮।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৪৫২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ২,৯৭৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২০২। হাওড়াতেও (১,১৬৪) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৮৯৩), পশ্চিম মেদিনীপুর (৬৪৩), পশ্চিম বর্ধমান (৭১৮), দার্জিলিং (৬৮৯), বাঁকুড়া (৫৪৬), জলপাইগুড়ি (৭৭৫)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ২৬ হাজার ৩৭৬, যা সোমবারের থেকে ২ হাজার ২০৯ কম। এখনও পর্যন্ত মোট ১১ লক্ষ ৬০ হাজার ৯২৮ জন সংক্রমিত ব‍্যক্তিক হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৫৭ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ৬৭০ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৩। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৬৭৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,২৫৯(+৩৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৬৭৯(+৪৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় জলপাইগুড়িতে ১৪ জন এবং বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগণায় ১০ জন করে ব‍্যক্তির মৃত্যু হয়েছে।

গতকালের তুলনায় নমুনা পরীক্ষার সংখ‍্যা কমেছে পশ্চিমবঙ্গে। এখনও পর্যন্ত মোট ১,২০,৫৭,৯৭২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৬,১২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৬,২৮৮টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৮০ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in