Covid-19: তামিলনাড়ু ছাড়া সব রাজ্যেই সংক্রমণ নিম্নমুখী, স্বস্তি দেশজুড়ে

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত তামিলনাড়ুতে। একদিনে সেখানে ৩৫ হাজার ৮৭৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৪৮ জনের। রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। রাজ‍্যে সক্রিয় কেস ২.৮৪ লক্ষ।
Covid-19: তামিলনাড়ু ছাড়া সব রাজ্যেই সংক্রমণ নিম্নমুখী, স্বস্তি দেশজুড়ে
তামিলনাড়ুতে লকডাউন ফাইল ছবি, সৌজন্য দ্য নিউজ মিনিট

দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যু - দেশে দুইই গতকালের তুলনায় কমেছে আজ। কেবলমাত্র তামিলনাড়ুতে দৈনিক সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। বাকি সমস্ত রাজ‍্যে নিম্নমুখী গ্রাফ। তামিলনাড়ুতে আরো এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। দেশে তবে কোভিডে মোট মৃত্যুর সংখ‍্যা প্রায় ৩ লক্ষ।

রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ২.৫৭ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৬৫ লক্ষ ৩০ হাজার ১৩২। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৭৪১ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজার ১৯৪। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ২৮ লক্ষ ৫ হাজার ৩৯৯, যা গতকালের তুলনায় ১.১৮ লক্ষ কম। একদিনে সুস্থ হয়েছেন ৩.৫৫ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ৩৪ লক্ষ ২৫ হাজার ৪৬৭। শেষ ২৪ ঘন্টায় রেকর্ড পরীক্ষা হয়েছে দেশে, ২১ লক্ষ ২৩ হাজার ৭৮২।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে তামিলনাড়ুতে। একদিনে সেখানে ৩৫ হাজার ৮৭৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৪৮ জনের। রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। রাজ‍্যে সক্রিয় কেস ২.৮৪ লক্ষ।

এরপর রয়েছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ১৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৫১ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৪.৮৩ লক্ষ। রাজ‍্যে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ইয়েদুরাপ্পার সরকার।

কেরলে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫১৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭৬ জনের। করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ২.৮৯ লক্ষ। রাজ‍্যে লকডাউন চলছে।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৬৮২ জনের। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৩.৫৪ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৩০০ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা, রাজস্থান এবং আসাম - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৯,৯৮১, ১৮,৮৬৩, ১১,১০৮, ৬,১০৩ এবং ৫,৯৮০।

২৪ ঘন্টায় দিল্লি, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও কেরলে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ১৮২, ২০১, ২১৮, ১৫৪ ও ১৭৬ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in