Covid-19: গতকালের তুলনায় দেশে কমলো সংক্রমণ, মৃত্যু, অ্যাক্টিভ কেস

গতকালের তুলনায় আজ দেশে কিছুটা কমলো করোনা আক্রান্তের সংখ‍্যা। পরপর দু'দিন বাড়ার পর এদিন সংক্রমণ কিছুটা কমেছে। গতকাল সংক্রমণ বেড়েছিল ৭.৭ শতাংশ, আজ কমেছে ৬.৮ শতাংশ।
Covid-19: গতকালের তুলনায় দেশে কমলো সংক্রমণ, মৃত্যু, অ্যাক্টিভ কেস
ফাইল ছবি, সংগৃহীত

গতকালের তুলনায় আজ দেশে কিছুটা কমলো করোনা আক্রান্তের সংখ‍্যা। পরপর দু'দিন বাড়ার পর এদিন সংক্রমণ কিছুটা কমেছে। গতকাল সংক্রমণ বেড়েছিল ৭.৭ শতাংশ, আজ কমেছে ৬.৮ শতাংশ। গতকালের তুলনায় অ্যাক্টিভ কেস কমেছে দেড় হাজারেরও বেশি। দৈনিক মৃত্যুর সংখ্যাও এদিন কমেছে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৯৪৯ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৪১ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১০ লক্ষ ২৬ হাজার ৮২৯।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৫৪২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৫৮১। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১২ হাজার ৫৩১ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৩০ হাজার ৪২২, যা গতকালের চেয়ে ১,৬১৯ কম। একদিনে সুস্থ হয়েছেন ৪০,০২৬ জন রোগী। মোট সুস্থ ৩ কোটি ১ লক্ষ ৮৩ হাজার ৮৭৬।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.১৯ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১০ জন এবং মৃত্যু হয়েছে ১৭০ জনের। রাজ‍্যে বর্তমানে সক্রিয় রোগী ১.১০ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৫৬০ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৪০৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ৩০ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৬ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজারের বেশি।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৯ কোটি ৫৩ লক্ষ ৪৩ হাজার ৭৬৭ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ৩৮ লক্ষ ৭৮ হাজার ৭৮ জনের, গতকাল হয়েছিল ৩৪.৯৭ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in