COVID-19: আমেরিকা, ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে ভারতে মোট মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়ালো

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৮৫৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ১,০০৫। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩১২ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৫ লক্ষ ৯ হাজার ৬৩৭।
COVID-19: আমেরিকা, ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে ভারতে মোট মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়ালো
ফাইল ছবি সংগৃহীত

৪ লাখ ছাড়িয়ে গেল দেশে করোনায় মৃত্যু সংখ্যা। আমেরিকা, ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে ভারতে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে গেল। তবে শেষ ২৪ ঘন্টায় মৃত্যু সংখ্যা কমেছে। দৈনিক সংক্রমণও সামান্য কমেছে। টিকাকরণের সংখ্যা বেড়েছে ২৪ ঘন্টায়।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৬১৭ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৪৮ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪ লক্ষ ৫৮ হাজার ২৫১।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৮৫৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ১,০০৫। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩১২ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৫ লক্ষ ৯ হাজার ৬৩৭, যা গতকালের তুলনায় ১৩ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৫৯ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৫ লক্ষ ৪৮ হাজার ৩০২।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১২৪ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.০২ লক্ষ, যা গতকালের তুলনায় ১ হাজার বেশি।

তামিলনাড়ুতে একদিনে ৪ হাজার ৪৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১০২ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩৭ হাজার।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২০৩ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৬৫ হাজার।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৯৫ জন এবং মৃত্যু হয়েছে ২৫২ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.১৯ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২২ হাজার ১৯৭ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসাম - এই চারটি রাজ্যের পরিস্থিতিও কিছুটা উদ্বেগজনক। এই চারটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩,৮৪১, ১,৫০১, ৩,০৮৭ এবং ২,৬৬৯।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৪ কোটি ৭৬ হাজার ২৩২ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ৪২ লক্ষ ৬৪ হাজার জনের, গতকাল হয়েছিল ২৭.৬০ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in