Covid-19: শেষ ২৪ ঘণ্টায় দেশে সামান্য বাড়লো সংক্রমণ, কমলো মৃত্যু সংখ্যা

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২ হাজার ৫৪২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ২ হাজার ৭২৬। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ৫৭৩ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় দেশে সামান্য বাড়লো সংক্রমণ, কমলো মৃত্যু সংখ্যা
ফাইল ছবি প্রতীকীছবি সৌজন্য দ্য স্ক্রল

গতকালের তুলনায় করোনায় মৃত্যুর সংখ্যা কমলো দেশে। তবে এখনও সংখ‍্যাটা আড়াই হাজারের ওপরেই রয়েছে। দৈনিক সংক্রমণ গতকালের তুলনায় সামান্য বেড়েছে। দেশে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা এখনও সাড়ে আট লাখের বেশি।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৬০ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৯৬ লক্ষ ৩৩ হাজার ১০৬।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২ হাজার ৫৪২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ২ হাজার ৭২৬। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ৫৭৩ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২, যা গতকালের তুলনায় ৪৭ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ১.০৭ লক্ষ রোগী, গতকাল এই সংখ্যাটা ছিল ১.১৭ লক্ষ। মোট সুস্থ ২ কোটি ৮৩ লক্ষ ৮৮ হাজার ১০০।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬৬ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ১.১২ লক্ষ।

তামিলনাড়ুতে একদিনে ১১ হাজার ৮০৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২৬৭ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ১.২৫ লক্ষ।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪১ জন এবং মৃত্যু হয়েছে ১১৫ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.৬২ লক্ষ।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৫২ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫৮ জনের। এই মুহূর্তে সক্রিয় কেস ১.৪১ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৪ হাজার ১৫৪ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসাম - এই চারটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই চারটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫,৭৪১, ৩,২৬৮, ৩,৪০৫ এবং ৩,৪১৫।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in