Covid-19: শেষ ২৪ ঘণ্টায় দেশে কমলো সংক্রমণ, মৃত্যু, অ্যাক্টিভ কেস

২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৫৩। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১ হাজার ৫০ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৯৫ হাজার ৫৩৩।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় দেশে কমলো সংক্রমণ, মৃত্যু, অ্যাক্টিভ কেস
ছবি প্রতীকী সংগৃহীত

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ১১১ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন প্রায় ৪৬ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৫ লক্ষ ২ হাজার ৩৬২।

২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৫৩। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১ হাজার ৫০ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৯৫ হাজার ৫৩৩, যা গতকালের তুলনায় ১৪ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৫৭ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৬ লক্ষ ৫ হাজার ৭৭৯।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪৬ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.০৪ লক্ষ, যা গতকালের তুলনায় প্রায় ২ হাজার বেশি।

তামিলনাড়ুতে একদিনে ৪ হাজার ২৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৯৭ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ৩৭ হাজার।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৫৪ হাজার।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ কিছুটা নিম্নমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১৫৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.২০ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২২ হাজার ৩৫৩ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসাম - এই চারটি রাজ্যের পরিস্থিতিও কিছুটা উদ্বেগজনক। এই চারটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩,৪৬৪, ১,৪২২, ৩,২২২ এবং ২,৪৫৩।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৪ কোটি ৪৬ লক্ষ ১১ হাজার ২৯১ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ৪৩ লক্ষ ৯৯ হাজার ২৯৮ জনের, গতকাল হয়েছিল ৪২.৬৪ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in