Covid-19: রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, টেস্ট - বাড়লো মৃত্যু সংখ্যা
ছবি প্রতীকী সংগৃহীত

Covid-19: রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, টেস্ট - বাড়লো মৃত্যু সংখ্যা

দৈনিক সংক্রমণের বিচারে জেলার মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,২৭৯ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৫১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে হাওড়া।

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে প্রায় দেড়শো জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস। এর মধ্যে উত্তর ২৪ পরগণাতে ৩৫ ও কলকাতাতে ৩০ জন রয়েছেন। মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গেছে। তবে গতকালের তুলনায় আক্রান্তের সংখ্যা কমেছে আজ। ২৪ ঘন্টায় টেস্টের সংখ‍্যাও কমেছে রাজ‍্যে।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৫১১ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ২০ হাজার ৮৪৬ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১১ লক্ষ ১৪ হাজার ৩১৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,২৭৯ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৫১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৭৬। হুগলি (১,১৯৩), দক্ষিণ ২৪ পরগণা (১,২৫৭) এবং নদীয়াতেও (১,০৩৮) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৭৫৩), পশ্চিম মেদিনীপুর (৮২৯), পশ্চিম বর্ধমান (৯৭৭), দার্জিলিং (৬৬২)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৯৪৮, যা শুক্রবারের থেকে ১৫৬ বেশি। এখনও পর্যন্ত মোট ৯ লক্ষ ৬৯ হাজার ২২৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ২১১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ১৩১ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৪৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৩৬। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ১৩৭। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৮৯৬(+৩০) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,২৫৩(+৩৫) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৩,৭৬,০৩০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৬,৫৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল ৭০,০৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৯.৮০ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in