Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে বাড়লো অ্যাক্টিভ কেস, কমলো সংক্রমণ

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ হাজার ৭১৯, যা বুধবারের থেকে ১৭ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ১৬ হাজার ৭৪৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে বাড়লো অ্যাক্টিভ কেস, কমলো সংক্রমণ
ছবি প্রতীকী সংগৃহীত

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে বাড়লো অ‍্যাক্টিভ কেস। দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক সুস্থতার সংখ‍্যাও‌ কমেছে। দৈনিক মৃত্যুর সংখ্যা কমে নব্বইয়ের নীচে নেমেছে। কলকাতাতে দৈনিক সংক্রমণ পাঁচশোর নীচে নেমেছে।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৫ হাজার ২৭৪ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ৫ হাজার ৩৮৪ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৪৮ হাজার ১০৪।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯৬৬ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৪৮৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৪৭৬। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন রাজ‍্যে নতুন আক্রান্তের সংখ্যা - দক্ষিণ ২৪ পরগণা (৩১৬), হাওড়া (৩২৪), হুগলি (৩৩৪), নদীয়া (৩৪২), দার্জিলিং (৩২৫)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ হাজার ৭১৯, যা বুধবারের থেকে ১৭ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ১৬ হাজার ৭৪৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ১৭০ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১০ হাজার ৫১২ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৮৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৯৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৬৪২। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৭০৭(+২৪) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,২১৭(+২৪) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগণাতে ৬ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৩১,১০,৮৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৬,২৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৪,৬৩৩টি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in