Covid-19: দেশে শেষ ২৪ ঘণ্টায় কমলো সক্রিয় কেস, মৃত্যু সংখ্যা, বাড়লো সংক্রমণ

গতকাল করোনা সংক্রমণে সাড়ে ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল দেশে। আজ সেই সংখ্যাটা কমে ৪ হাজারের নীচে নেমেছে। তবে উদ্বেগ বাড়িয়ে আক্রান্তের সংখ্যা গতকালের থেকে বেড়েছে এবং সুস্থতার সংখ‍্যা কমেছে
Covid-19: দেশে শেষ ২৪ ঘণ্টায় কমলো সক্রিয় কেস, মৃত্যু সংখ্যা, বাড়লো সংক্রমণ
ছবি প্রতীকী সংগৃহীত

গতকাল করোনা সংক্রমণে সাড়ে চার হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল দেশে। আজ সেই সংখ্যাটা কমে ৪ হাজারের নীচে নেমেছে। তবে উদ্বেগ বাড়িয়ে আক্রান্তের সংখ্যা গতকালের থেকে বেড়েছে এবং সুস্থ হয়ে ওঠার সংখ‍্যা কমেছে। ২৪ ঘন্টায় সক্রিয় রোগী কমেছে প্রায় এক লক্ষ।

বৃহস্পতিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৭৬ হাজার ১১০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ২.৬৭ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৫৭ লক্ষ ৭২ হাজার ৪৪০।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৮৭৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজার ৫২৯। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮৭ হাজার ১২২ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩১ লক্ষ ২৯ হাজার ৮৭৮, যা গতকালের তুলনায় প্রায় ৯৭ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৩.৬৯ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ২৩ লক্ষ ৫৫ হাজার ৪৪০।

শেষ ‌২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে তামিলনাড়ুতে। একদিনে সেখানে ৩৪,৮৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৬৫ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ২.৫৩ লক্ষ। আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে এখানে।

এরপর রয়েছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ২৮১ জন এবং মৃত্যু হয়েছে ৪৬৮ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৫.৫৮ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৩১ জন এবং মৃত্যু হয়েছে ৫৯৪ জনের। গতকাল হাজার ছাড়িয়ে গিয়েছিল মৃত্যুর সংখ্যা। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৪.০৫ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮৪ হাজার ৩৭১ জনের।

কেরলে শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৭৬২ জন এবং মৃত্যু হয়েছে ১১২ জনের। করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৩২ লক্ষ। রাজ‍্যে আগামী ২৩ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, রাজস্থান, ওড়িশা এবং উত্তরপ্রদেশ - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৩,১৬০, ১৯,০০৬, ৯,৮৪৯, ১১,০৯৯, ৭,১৮৬।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, পাঞ্জাব, উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গ ও হরিয়ানয় কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২৪৫, ১৪৬, ২০৮, ১৯৩, ১৫৭ ও ১৫৩ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in