Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত শতাধিক, সংক্রমণ মুক্ত ১৪,৩৭৪

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে একশো জনেরও বেশি মানুষের প্রাণ কাড়লো এই ভাইরাস। আক্রান্ত হয়েছেন আরো সাড়ে সতেরো হাজার মানুষ। দৈনিক সংক্রমণের তালিকায় আজও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত শতাধিক, সংক্রমণ মুক্ত ১৪,৩৭৪
ছবি প্রতীকী সংগৃহীত

দেশের মতোই রাজ‍্যে অব‍্যাহত করোনার দাপট। শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে একশো জনেরও বেশি মানুষের প্রাণ কাড়লো এই ভাইরাস। আক্রান্ত হয়েছেন আরো সাড়ে সতেরো হাজার মানুষ। দৈনিক সংক্রমণের তালিকায় আজও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। এর ওপর উদ্বেগ বাড়িয়ে লাগাতার কমছে সুস্থতার হার।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৫১২ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,৪৫,৮৭৮।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৩৪ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৮৮৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দঃ ২৪ পরগণায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৯২। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯৬৪), হুগলি (৮৬০), পশ্চিম বর্ধমান (৮৭৪), বীরভূম (৬৩৭), নদীয়া (৮৪৮), পূর্ব মেদিনীপুর (৬৪৫), দার্জিলিং (৫৬৭)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে তিন হাজারের কিছু বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১৬,৬৫৯ (+৩,০৩৫)। এখনও পর্যন্ত মোট ৭,১৭,৭৭২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৩৭৪ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৪.৮৬ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১০৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৯৬। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৪৪৭। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৪৫৫(+১৯) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৭৮৯(+২৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৪,৮৮,৮৫০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৬,২৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৬,৫৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in