Covid-19: একটানা দ্বিতীয় দিন সংক্রমণ কমলো রাজ্যে, বাড়লো সুস্থতার সংখ্যা

এই নিয়ে টানা দু'দিন সংক্রমণ কমলো রাজ‍্যে। ২৪ ঘন্টায় সুস্থতার সংখ্যাও বেড়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা সামান্য বেড়েছে। উত্তর ২৪ পরগণা ও কলকাতায় দৈনিক সংক্রমণের গ্রাফ নিম্নমুখী।
Covid-19: একটানা দ্বিতীয় দিন সংক্রমণ কমলো রাজ্যে, বাড়লো সুস্থতার সংখ্যা
ছবি প্রতীকীকাউন্টারপয়েন্টের সৌজন্যে

গতকালের তুলনায় সংক্রমিতের সংখ‍্যা কমেছে আজ রাজ‍্যে। এই নিয়ে টানা দু'দিন সংক্রমণ কমলো রাজ‍্যে। ২৪ ঘন্টায় সুস্থতার সংখ্যাও বেড়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা সামান্য বেড়েছে। উত্তর ২৪ পরগণা ও কলকাতায় দৈনিক সংক্রমণের গ্রাফ নিম্নমুখী।

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৮ হাজার ৪২২ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৮ হাজার ৮৬৩ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১২ লক্ষ ৬৭ হাজার ৯০।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গতকালের মতো আজও এখানে দৈনিক সংক্রমণ ৪ হাজারের নীচে রয়েছে, এমনকি গতকালের থেকে কমেছে। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৭৭১ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,০৫৬ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হুগলি, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,৩১২। দক্ষিণ ২৪ পরগণা (১,২৪৮), হাওড়া (১,২৩৯) এবং নদীয়াতেও (১,০৯৫) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৭৮০), পশ্চিম মেদিনীপুর (৬১৫), পশ্চিম বর্ধমান (৬৬৩), পূর্ব বর্ধমান (৬১২), দার্জিলিং (৭৩১), বাঁকুড়া (৭৪৯), জলপাইগুড়ি (৬৬২)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৫২৫, যা শনিবারের থেকে ১ হাজার ১৬৪ কম। এখনও পর্যন্ত মোট ১১ লক্ষ ২২ হাজার ২০১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৪২৯ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ২০২ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৪। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৩৬৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,১৯১(+৪৬) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৫৮৬(+৪৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগণায় ২৪ ঘন্টায় যথাক্রমে ১০ ও ৮ জনের মৃত্যু হয়েছে।

গতকালের তুলনায় নমুনা পরীক্ষার সংখ‍্যা কমেছে পশ্চিমবঙ্গে। এখনও পর্যন্ত মোট ১,১৯,২৫,৫৬১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৯,১৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৭০,০১৯টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৬২ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in